কলম্বিয়ায় বন্দুকধারীদের গুলিতে নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২১

কলম্বিয়ার দক্ষিণ-পশ্চিম অঞ্চলে সশস্ত্র গোষ্ঠীর বন্দুক হামলায় এক কিশোরীসহ পাঁচজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ছয়জনের বেশি। একজন সামরিক কমান্ডার এই হামলার জন্য দেশটির বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহী গোষ্ঠীকে দায়ী করেছেন।

সেনা কর্মকর্তারা জানান, বন্ধুকধারীরা টুমাকো শহরের বাইরে গ্রামীণ এলাকায় একটি উম্মুক্ত স্থানে গুলি চালায়। স্থানীয় গণমাধ্যম জানায় জায়গাটিতে সব সময় মানুষের ভিড় থাকে কারণ এখানে বিভিন্ন পার্টিতে নাচ-গান হয়।

জানা গেছে, হামলায় ঘটনাস্থলে দুইজন এবং হাসপাতালে চিকিৎসাধীন আরও তিনজন মারা যান। নিহতদের মধ্যে একজন ১৫ বছরের কিশোরীও রয়েছেন।

কলম্বিয়ার ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট অ্যান্ড পিস এটাকে গণহত্যা বলে আখ্যায়িত করে বলেছে এ বছরের ১ জানুয়ারি থেকে ২১ সেপ্টেম্বরের মধ্যে সারাদেশে ৭২টি হামলার ঘটনায় মোট ২৫৮ জন নিহত হয়েছে।

কলম্বিয়ার সরকার পাঁচ বছর আগে বামপন্থি বিপ্লবী সশস্ত্র বাহিনীর (ফার্ক) সঙ্গে একটি শান্তি চুক্তি স্বাক্ষর করেছিল। কিন্তু কিছু ফার্ক সদস্য এ চুক্তির সঙ্গে দ্বিমত পোষণ করে বিচ্ছিন্নভাবে সংগঠিত হয়ে বিভিন্ন জায়গায় হামলা চালায়।

এমএসএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]