দুই ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:০১ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২১
ছবি: সংগৃহীত

পশ্চিম তীর ও জেরুজালেমে দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। এদের মধ্যে একজন নারী। বৃহস্পতিবার পশ্চিম তীরের উত্তর-পশ্চিমাঞ্চলীয় জেনিনের আল সিলাহ আল হারিথিয়া গ্রামে ২২ বছর বয়সী আলা নাসের মোহাম্মদ জায়ুদ ইসরায়েল বাহিনীর গুলিতে নিহত হন। অপরদিকে জেনিনের দক্ষিণের কাবাতিয়া গ্রামে নিহত হন ইসরা খুজাইমা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, জায়ুদের গায়ে চারটি বুলেট বিদ্ধ হয়েছে। দু'টি তার বুকে লেগেছে, একটি তার ঘাড়ে এবং অন্যটি তার ডান উরুতে আঘাত করেছে।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, বুধবার রাতে বুরকিন গ্রামের কাছে গুলিবিদ্ধ হন জায়ুদ। সে সময় ডজনখানেক সামরিক জিপে করে এসে ওই এলাকায় অভিযান চালায় ইসরায়েলি বাহিনী। এ সময় বহু মানুষকে গ্রেফতার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা স্থানীয় গণমাধ্যমকে জানান, খুব কাছ থেকে তাকে গুলি করে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলি সেনাবাহিনী এবং তাদের জিপ গাড়ি দিয়ে জায়ুদকে ঘিরে রাখা হয়। তারা অ্যাম্বুলেন্স প্রবেশ করতে দেয়নি। যখন তারা নিশ্চিত হয় যে, সে মারা গেছে তখন অ্যাম্বুলেন্স প্রবেশের অনুমতি দেওয়া হয়।

ওই এলাকায় আরও দুই ফিলিস্তিনি আহত হয়েছেন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। সেখান থেকে আরও দু'জনকে গ্রেফতার করা হয়েছে।

ইসরায়েলি বাহিনীর হাতে নিহত দ্বিতীয় ফিলিস্তিনি হলেন ৩০ বছর বয়সী ইসরা খুজাইমা। তাকে বৃহস্পতিবার রাতে গুলি করে হত্যা হরা হয়। তিনি তিন সন্তানের মা। তার বাড়ি ছিল জেনিনের দক্ষিণের কাবাতিয়া গ্রামে। ইসরায়েলি বাহিনীর দাবি, খুজাইমা ছুরি নিয়ে এক কর্মকর্তাকে আঘাত করার চেষ্টা করেন। সে কারণে তাকে গুলি করা হয়েছে।

টিটিএন/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]