নিউ সাউথ ওয়েলসের দায়িত্ব ছাড়লেন গ্লাডিস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৫৬ পিএম, ০২ অক্টোবর ২০২১

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের (এনএসডব্লিউ) প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন গ্লাডিস বেরেজিকলিয়ান। দুর্নীতি এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগেই তিনি পদত্যাগ করতে বাধ্য হয়েছেন। ওই রাজ্যের দুর্নীতি বিষয়ক নজরদারি সংস্থা জানিয়েছে, তিনি জনসাধারণের বিশ্বাস ভঙ্গ করেছেন কিনা সে বিষয়ে তদন্ত চলছে।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে বেরেজিকলিয়ান বলেন, আমি আমার কাজকে ভালোবাসি। কিন্তু পদত্যাগ করা ছাড়া আমার আর কোনো উপায় ছিল না। তাদের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্তের বিষয়কে তিনি ঐতিহাসিক বলেন উল্লেখ করেছেন।

তিনি আরও বলেন, আমি স্পষ্টভাবে বলতে চাই যে, আমি সর্বদা সর্বোচ্চ সততার সঙ্গে কাজ করেছি। ক্ষমতাসীন লিবারেল পার্টি নিউ সাউথ ওয়েলস রাজ্যের নতুন প্রধান হিসেবে কাউকে নির্বাচনের পরই তার পদত্যাগ কার্যকার হবে বলে জানানো হয়েছে।

তিনি ক্ষমতার অপব্যবহার করেছেন কিনা সে বিষয়ে ১৮ অক্টোবর থেকে আনুষ্ঠানিকভাবে তদন্তের কাজ শুরু হবে। পরবর্তী দুই সপ্তাহের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করা হবে। বেরেজিকলিয়ানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে নিউ সাউথ ওয়েলসের সংসদ থেকেও তাকে পদত্যাগ করতে হবে।

টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]