হুথিদের ড্রোনের ধ্বংসাবশেষ পড়লো সৌদির বাড়ি-ঘরে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:২০ পিএম, ০২ অক্টোবর ২০২১

ইয়েমেনের হুথি বিদ্রোহীরা সৌদি আরবকে লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে। কিন্তু সৌদি জোট তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে ড্রোনটিকে আকাশেই প্রতিহত করেছে। এসময় ড্রোনটির ধ্বংসাবশেষ জাজানের দক্ষিণাঞ্চলে পতিত হয় এবং সেখানের কিছু ঘর-বাড়ি ও দোকান ক্ষতিগ্রস্ত হয়। শনিবার (২ অক্টোবর) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

জাজানের বেসামরিক প্রতিরক্ষা অধিদপ্তরের মুখপাত্র কর্নেল মোহাম্মদ আল-গামদি বলেন, চালকবিহীন বোম ভর্তি ওই ড্রোনটি টুকরো টুকরো হয়ে উহুদ আল-মাসারাহ গভর্নরেটের একটি আবাসিক এলাকার পড়ে। কিন্তু সৌভাগ্যক্রমে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা প্রায়ই সৌদি আরবকে লক্ষ্য করে বোমা ভর্তি ড্রোন হামলা চালায়।

হুথি বিদ্রোহীরা ইয়েমেনের রাজধানী সানা দখল করে ২০১৪ সালে। তার পর থেকেই গোষ্ঠীটি বিভিন্ন জায়গা দখলে নিতে সরকারের সঙ্গে লড়াই করছে। সম্প্রতি সম্পদ সমৃদ্ধ মারিব শহরে সরকার ও হুথিদের মধ্যে লড়াই তীব্র হয়েছে। সৌদি নেতৃত্বাধীন আরব জোট ইয়েমেন সরকারকে ক্ষমতায় ফিরিয়ে আনতে ইয়েমেনজুড়ে হুতিদের বিরুদ্ধে লড়াই করছে।

কয়েক সপ্তাহ আগে সরকারি বাহিনী এবং হুথি বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১৪০ জন নিহত হয়। দেশটির উত্তরাঞ্চলীয় মারিব শহরে তীব্র লড়াইয়ের পর ওই হতাহতের ঘটনা ঘটে। কৌশলগতভাবে শহরটি দু’পক্ষের কাছে খুব গুরুত্বপূর্ণ।

এমএসএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]