টুইটার ফিরে পেতে বিচারককে অনুরোধ ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ০২ অক্টোবর ২০২১

টুইটার অ্যাকাউন্ট পুনরায় চালু করার জন্য এবার ফ্লোরিডার ফেডারেল বিচারককে অনুরোধ করলেন মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি টুইটারের বিরুদ্ধে প্রাথমিকভাবে আদেশ পাঠানোর জন্য চাপ দিচ্ছেন বলে, জানা গেছে।

স্থানীয় সময় শুক্রবার মিয়ামিতে করা আবেদনে ট্রাম্প অভিযোগ করেন রাজনৈতিক অস্থিরতার মধ্যে কংগ্রেসের চাপে টুইটার তার অ্যাকাউন্ট বন্ধ করেছে।

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প আরও অভিযোগ করেন, টুইটার এই দেশে রাজনৈতিক আলোচনার ওপর এক ধরনের ক্ষমতা এবং নিয়ন্ত্রণ প্রয়োগ করে যা গণতন্ত্রের জন্য অশোভনীয় এবং বিপদজ্জনক।

যদিও টুইটার তা প্রত্যাখ্যান করেছে। তবে ট্রাম্পের পক্ষ থেকে কেউ তাৎক্ষণিকভাবে বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেনি।

চলতি বছর জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের ক্ষমতার পালাবদল নিয়ে ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের হামলায় পাঁচজন নিহত হন। সেসময় মার্কিন আইনপ্রণেতাদের অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রাম্পের বিদ্বেষমূলক প্রচার বন্ধের আহ্বান জানান। ক্যাপিটল হিলে সংঘর্ষের পর সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে অরাজনৈতিক পরিস্থিতি সৃষ্টির জন্য দায়ী করে তার সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাকাউন্ট বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ।

সূত্র: ব্লুমবার্গ, রয়টার্স

এসএনআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]