সৌদিতে ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৩৬ পিএম, ০৭ অক্টোবর ২০২১
ফাইল ছবি

সৌদি আরবের আবহা আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে বুধবার ড্রোন হামলা চালানো হয়েছে। তবে বিস্ফোরক ড্রোন দিয়ে চালানো ওই হামলা প্রতিহত করা হয়েছে বলে জানিয়েছে রিয়াদ। ইয়েমেনে সৌদি জোটের ক্রমাগত হামলার ঘটনাকে কেন্দ্র করেই সাম্প্রতিক সময়ে সৌদি বিভিন্ন স্থানে ড্রোন ও রকেট হামলা চালানো হচ্ছে।

সৌদির রাষ্ট্রনিয়ন্ত্রিত টেলিভিশন জানিয়েছে, ড্রোনের ধ্বংসাবশেষের আঘাতে বিমানবন্দরের চার কর্মী সামান্য আহত হয়েছেন। ওই ঘটনার পর কিছু সময় বিমানবন্দরের রাস্তা বন্ধ রাখা হয়। তবে এখন আবার সবকিছু স্বাভাবিক আছে বলেই জানানো হয়েছে।

সৌদি আরবের পক্ষ থেকে বলা হচ্ছে, ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা ড্রোন হামলার চেষ্টা চালিয়েছে। সৌদি জোটের বরাত দিয়ে রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, আবহা বিমানবন্দর বেসামরিক বিমানবন্দর। সেখানে হুথি বিদ্রোহীদের হামলা চালানোর ঘটনা যুদ্ধাপরাধ।

জোটের পক্ষ থেকে আরও বলা হয়েছে যে, বিমানবন্দরে হামলার প্রচেষ্টায় ব্যবহৃত হুমকির উৎসকে প্রতিহত করার জন্য তারা কার্যকরী ব্যবস্থা গ্রহণ করছে। ইয়েমেনের সাদা প্রদেশে ড্রোনের একটি লঞ্চিং সাইট ধ্বংস করা হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে।

টিটিএন/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]