লেবাননের কর্মকর্তাদের সঙ্গে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ০৭ অক্টোবর ২০২১

লেবাননের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির-আবদুল্লাহিয়ান। বৈরুতে ধ্বংস হওয়া বন্দর পুনর্নির্মাণ এবং লেবাননে দুটি বৈদ্যুতিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করতে তেহরান ইচ্ছুক বলে জানান তিনি। বৃহস্পতিবার (৭ অক্টোবর) সরকারি সফরে লেবাননে যান তিনি। সেখানে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ শেষে সংবাদ সম্মেলনে লেবাননকে নগদ সহায়তা দেওয়ার কথাও জানান। খবর আল-জাজিরা।

লেবাননের প্রধানমন্ত্রী নাজিব মিকাতির সঙ্গে আলোচনার আগে প্রেসিডেন্ট মিশেল আউন এবং স্পিকার নাবিহ বেরির সঙ্গে পৃথক বৈঠক করেন তিনি। এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ বউ হাবিবের সঙ্গেও বৈঠক করেন।

jagonews24

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, বৈঠকে বিভিন্ন উপায়ে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার বিষয়ে একটি পারস্পরিক চুক্তি হয়েছে। ইসরায়েলকে ঠেকাতে সশস্ত্র বাহিনী হিজবুল্লাহর গুরুত্ব এবং কিছু আঞ্চলিক ইস্যু নিয়েও আলোচনা হয় বলে তিনি জানান।

লেবাননকে আশ্বস্ত করে তিনি আরও বলেন, ইরান সব সময় লেবাননের পাশে থাকবে এবং বিভিন্ন সমস্যা থেকে উত্তরণে সহায়তা করবে। তবে বুধবার লেবাননের রাজধানী বৈরুতে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সফরের বিরুদ্ধে একটি ছোট বিক্ষোভ হয়েছে।

এমএসএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]