কোনো কথা না বলেও টিকটকে জনপ্রিয় তিনি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:২৬ পিএম, ১১ অক্টোবর ২০২১

টিকটকের জনপ্রিয় তারকা খাবানে লেম। ইতালির চিভাসোর বাসিন্দা তিনি। এর আগে উত্তরাঞ্চলীয় তুরিন শহরের একটি কারখানায় চাকরি করতেন তিনি। কিন্তু গত বছর যখন ইতালিতে লকডাউন শুরু হয় তখন তিনি চাকরি হারান।

এরপরেই তিনি তার বাবা-মায়ের কাছে ফিরে আসেন। তার তিন ভাই-বোনসহ পরিবারের সঙ্গে থাকতে শুরু করেন খাবানে লেম। একই সঙ্গে হন্যে হয়ে চাকরির খোঁজ করতে থাকেন তিনি। একদিন অনেকটা সখের বসেই তিনি তার মোবাইলে টিকটক অ্যাপ ডাউনলোড করেন এবং নিজের বেডরুমে বসেই কিছু ভিডিও করেন। এরপর সেগুলো খাবি লেম নামের একটি টিকটক অ্যাকাউন্ট থেকে পোস্ট করতে শুরু করেন। এটাই ছিল তার ঘুরে দাঁড়ানোর শুরু। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি।

প্রথমদিকে তিনি নাচ-গান এবং বিভিন্ন কমেডি ভিডিও পোস্ট করতেন। কিন্তু চলতি বছরের শুরুতে তিনি তার ভিডিওতে বেশ কিছু পরিবর্তন আনেন। তিনি লাইফ হ্যাকের ফান ভিডিও পোস্ট করেন যা সামাজিক মাধ্যমে বেশ জনপ্রিয় হয়েছে।

টিকটকের ভাইরাল ভিডিওগুলো বাছাই করে সেগুলোই সহজভাবে দর্শকদের সামনে উপস্থাপন করা শুরু করেন তিনি। এতে তার জনপ্রিয়তা আরও বাড়তে থাকে। তবে শব্দ ছাড়া বা নির্বাক ভিডিও গুলোই সবচেয়ে বেশি ভাইরাল হয়েছে। কোনো কথা না বলেই এসব ভিডিও থেকে লাখ লাখ টাকা আয় হচ্ছে তার।

বর্তমানে টিকটকে সবচেয়ে জনপ্রিয় তিনি। তার অনুসারী ১১৪ মিলিয়ন। টিকটকে জনপ্রিয় সব ভিডিও গুলোর সঙ্গেই তিনি তার ভিডিও গুলো যুক্ত করে নতুন ভিডিও বানান। অন্য টিকটকাররা যেসব কঠিন বিষয় তাদের ভিডিওতে তুলে ধরেন সেগুলোই তিনি সহজ, সুন্দর ও হাস্যরসের মাধ্যমে তুলে ধরেন।

তিনি বলেন, হয়তো আমার মুখের ভঙ্গি হাস্যকর এবং লোকজন এ থেকে মজা পান। এই সহজ বিষয়টিই মানুষকে আনন্দ দেয় এবং তারা এটা ভালোবাসে।

 
 
 
View this post on Instagram

A post shared by Khaby Lame (@khaby00)

টিটিএন/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]