কানাডা-মেক্সিকো সীমান্ত খুলে দিচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:০৪ পিএম, ১৩ অক্টোবর ২০২১

 

আগামী নভেম্বর থেকে কানাডা-মেক্সিকোর সঙ্গে সীমান্ত খুলে দিচ্ছে যুক্তরাষ্ট্র। যারা দুই ডোজ টিকা গ্রহণ করেছেন তারাই শুধু দেশ দুইটি থেকে যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে পারবেন। যুক্তরাষ্ট্রের জননিরাপত্তা বিভাগ (ডিএইচএস) এক বিবৃতিতে জানিয়েছে, স্থলপথে এবং ফেরি পারাপারের মাধ্যমে ভ্রমণকারীদের যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

তবে এখন টিকা নেওয়ার প্রমাণ দেখাতে না হলেও ২০২২ সালের জানুয়ারি থেকে তাদের যুক্তরাষ্ট্রে ভ্রমণের ক্ষেত্রে প্রমাণ দেখাতে হবে। বুধবার (১৩ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ডিএইচএসের সেক্রেটারি আলেজান্দ্রো মায়োরকাস বলেন, একটি নিরাপদ এবং টেকসই পদ্ধতি মেনে পুনরায় ভ্রমণ শুরুর পদক্ষেপ নিতে পারায় আমরা খুশি। করোনা মহামারি শুরুর পর ২০২০ সালে মার্চ থেকে যুক্তরাষ্ট্র তাদের এই প্রতিবেশি দেশ দুইটির সঙ্গে সীমান্ত বন্ধ করে দেয়।

এদিকে পেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন সম্প্রতি প্রকাশ করেছে, নভেম্বর থেকে দুই ডোজ টিকা নেওয়া বিমান ভ্রমণকারীদের ওপর নিষেধাজ্ঞা শিথিল করা হবে।

এমএসএম/টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]