পাকিস্তান সফরে ইরানের শীর্ষ সামরিক কমান্ডার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৪২ পিএম, ১৩ অক্টোবর ২০২১
ছবি : সংগৃহীত

ইরানের সামরিক বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাঘেরি পাকিস্তান সফরে গেছেন। মঙ্গলবার (১২ অক্টোবর) তিনদিনের সফরে তিনি ইসলামাবাদে পৌঁছান। পাকিস্তান সেনাবাহিনীর লজিস্টিক স্টাফের প্রধান লেফটেন্যান্ট জেনারেল সাকিব মেহমুদ মালিক তাকে বিমানবন্দরে স্বাগত জানান। পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন বুধবার (১৩ অক্টোবর) এ তথ্য জানায়।

এ সফরে জেনারেল বাঘেরি ইরানের একটি শীর্ষ সামরিক প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন বলে জানা গেছে। ইরানের এই শীর্ষ সামরিক কমান্ডার পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, জয়েন্ট চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল নাদিম রাজা এবং অন্যান্য ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। পাকিস্তান সফরের দ্বিতীয় পর্বে তিনি করাচি যাওয়ার আগে ইসলামাবাদের সামরিক ও নৌ স্থাপনা পরিদর্শন করবেন।

সফরকালে উভয় পক্ষ সীমান্ত নিরাপত্তা, আঞ্চলিক স্থিতিশীলতা এবং সন্ত্রাস দমনে সহযোগিতার বিষয়ে আলোচনা করবে। এ সফরের ফলে দুই দেশের মধ্যে প্রতিরক্ষা সম্পর্ক বাড়বে বলে আশা করা হচ্ছে।

ইরানের সংবাদমাধ্যম ইরনা নিউজ জানিয়েছে, এ সফর দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা, সীমান্তে নিরাপত্তা এবং আঞ্চলিক স্থিতিশীলতায় ভূমিকা রাখবে। এছাড়াও আফগানিস্তানে শান্তি-শৃঙ্খলা রক্ষা, জঙ্গিবাদের বিরুদ্ধেও দেশ দুইটি কাজ করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে।

এমএসএম/টিটিএন/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]