ইট ভেঙে-রড বাঁকিয়ে উ. কোরিয়ার সেনাদের দক্ষতা প্রদর্শন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ১৩ অক্টোবর ২০২১

খালি হাতে ইট, পাথর ভেঙে এবং রড বাকিয়ে দক্ষতা প্রদর্শন করলো উত্তর কোরিয়ার সেনারা। যুদ্ধে দক্ষতা প্রমাণের অংশ হিসেবে এ কাজ করেছেন তারা। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রকাশ করা একটি ভিডিওতে দেখা গেছে, তারা খালি হাতেইইট ভাঙছেন, বাঁকা করছেন লোহার রড। বুধবার (১৩ অক্টোবর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

রাজধানী পিয়ংইয়ংয়ে অনুষ্ঠিত একটি প্রতিরক্ষা প্রদর্শনীতে দেশটির সেনারা নিজ নিজ দক্ষতা প্রদর্শন করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনসহ অন্যান্য নেতারা। সেনাদের দক্ষতা প্রদর্শনের সময় কিমকে বেশ হাস্যোজ্জ্বল দেখা গেছে।

সেনাদের ইট এবং টাইলস ভাঙার পাশাপাশি ভাঙা কাচের টুকরা এবং লোহার ওপর শুয়ে থাকতে দেখা যায়। প্রদর্শনীতে দু’জনকে গলা দিয়ে লোহার রডও বাঁকাতে দেখা যায়। এক সেনা তার দু হাত দিয়েই লোহার শিকল ছিড়ে দেখিয়েছেন।

দেশকে রক্ষায় উত্তর কোরিয়ার সেনারা কতটা প্রস্তুত সেটা শত্রুদের দেখানো হয়েছে বলে দাবি করেছে স্থানীয় গণমাধ্যমগুলো।

এর আগে, মঙ্গলবার শত্রুদের মোকাবিলায় নিজেদের অস্ত্রের উন্নতি এবং একটি অপ্রতিরোধ্য সামরিক বাহিনী গঠন করার প্রতিজ্ঞা করেন কিম জং উন। যুক্তরাষ্ট্রের শত্রুতাপূর্ণ নীতি এবং দক্ষিণ কোরিয়ার সামরিক পদক্ষেপ কোরীয় দ্বীপের শান্তি বিনষ্ট করছে বলেও দাবি করেন তিনি। আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হাওসাং-১৬ সহ বিভিন্ন ধরনের অস্ত্রের সামনে দাঁড়িয়ে ‘প্রতিরক্ষা উন্নয়ন প্রদর্শনীতে’ এসব কথা বলেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা।

এমএসএম/টিটিএন/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]