কেরালায় ভারি বৃষ্টি: ভূমিধসে ৬ জনের মৃত্যু, নিখোঁজ বহু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩১ এএম, ১৭ অক্টোবর ২০২১
ছবি: এনডিটিভি

ভারি বৃষ্টির কারণে বিপর্যস্ত ভারতের কেরালা রাজ্য। টানা বৃষ্টিতে দেখা দিয়েছে ভূমিধস। এখন পর্যন্ত ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিখোঁজ রয়েছেন আরও বহু মানুষ। খবর এনডিটিভির।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত কেরালার ইদুক্কি ও কোট্টায়াম জেলা। পানিবন্দি হয়ে পড়েছেন বহু মানুষ। বহু ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে উদ্ধার তৎপরতা চালাচ্ছে সেনা ও নৌবাহিনীর বিশেষ টিম।

আবহাওয়া অফিস আগেই জানিয়েছিল, রোববার (১৭ অক্টোবর) সকাল পর্যন্ত ভারি বৃষ্টি অব্যাহত থাকবে।

jagonews24

এদিকে, রাজ্যের পত্থনমথিট্টা, কোট্টায়াম, এর্নাকুলাম, ইদুক্কি, ত্রিচুর, পলক্কড় জেলায় জারি রয়েছে রেড এলার্ট। এছাড়া, আরও ছয়টি জেলায় জারি রয়েছে অরেঞ্জ এলার্ট। এসব রাজ্য হলো তিরুঅনন্তপুরম, কোল্লাম, আলপ্পুঝা, পালাক্কড়, মলপ্পুরম, কোঝিকোড় ও ওয়ানাড়ে।

রাজ্যটির মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে সাধারণ মানুষকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে। একই সঙ্গে স্থানীয় প্রশাসনকে উদ্ধার তৎপরতায় সব ধরনের সহযোগিতার কথা বলা হয়েছে সেনা ও নৌবাহিনীর সদস্যদের। 

এসএনআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]