কেরালায় ভারি বৃষ্টি ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১৫

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৩১ পিএম, ১৭ অক্টোবর ২০২১
ছবি : সংগৃহীত

ভারি বৃষ্টির কারণে বিপর্যস্ত ভারতের কেরালা রাজ্য। টানা বৃষ্টিতে দেখা দিয়েছে ভূমিধস। এখন পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিখোঁজ রয়েছেন আরও অনেকে। খবর এনডিটিভির।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত কেরালার ইদুক্কি ও কোট্টায়াম জেলা। পানিবন্দি হয়ে পড়েছেন বহু মানুষ। বহু ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে উদ্ধার তৎপরতা চালাচ্ছে সেনা ও নৌবাহিনীর বিশেষ টিম।

রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ান বলেছেন, কেরালা রাজ্যে কিছু জায়গার পরিস্থিতি খুব খারাপ। মানুষের জীবন রক্ষার পাশাপাশি ক্ষয়ক্ষতি ঠেকাতে আমাদের যা করণীয় তা করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তার জন্য ক্যাম্প চালু করা হয়েছে।

jagonews24

এদিকে, রাজ্যের পত্থনমথিট্টা, কোট্টায়াম, এর্নাকুলাম, ইদুক্কি, ত্রিচুর, পলক্কড় জেলায় জারি রয়েছে রেড এলার্ট। এছাড়া, আরও ছয়টি জেলায় জারি রয়েছে অরেঞ্জ এলার্ট। এসব রাজ্য হলো তিরুঅনন্তপুরম, কোল্লাম, আলপ্পুঝা, পালাক্কড়, মলপ্পুরম, কোঝিকোড় ও ওয়ানাড়ে।

এদিকে, রাজ্যেটির অধিকাংশ নদ-নদীর পানি বিপদসীমার উপর দিয়ে বইছে।

এসএনআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]