যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে গুলিতে নিহত ১, আহত ৭

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:১২ পিএম, ১৮ অক্টোবর ২০২১
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে স্থানীয় সময় রোববার সকালে গুলির ঘটনায় একজন নিহত হয়েছে। এই ঘটনায় আরও সাতজন আহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। ওই একই স্কুলে কয়েকদিন আগেও একই ধরনের ঘটনায় একজন নিহত হয়। খবর এএফপির।

লুইজিয়ানা অঙ্গরাজ্যের পুলিশ জানিয়েছে, গ্র্যাম্বলিং স্টেট ইউনিভার্সিটিতে গুলি চালানোর ঘটনায় আহতদের মধ্যে এক শিক্ষার্থী রয়েছে। এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন অপর একজনের অবস্থা বেশ আশঙ্কাজনক বলে জানানো হয়েছে।

এদিকে, স্কুল কর্তৃপক্ষ এক টুইট বার্তায় জানিয়েছে, আহত শিক্ষার্থীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা কেউই মৃত্যু ঝুঁকিতে নেই বলে জানানো হয়েছে।

এক সপ্তাহের কম সময়ের মধ্যে এ নিয়ে দ্বিতীয়বারের মতো এমন ঘটনা ঘটলো। তবে ধারণা করা হচ্ছে যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় ওই অঙ্গরাজ্যে ঐতিহাসিকভাবে কৃষ্ণাঙ্গ কলেজে ঘটা দু’টি ঘটনার মধ্যে কোনো সম্পর্ক নেই।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার সেখানে বার্ষিক ফুটবল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু তা আর হচ্ছে না এবং মঙ্গলবার সব ধরনের ক্লাস বাতিল করা হয়েছে।

এক বিবৃতিতে জানানো হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কারফিউ জারি থাকবে। এই ঘটনার তদন্ত চলছে। এক টুইট বার্তায় তদন্তের বিষয়ে শিক্ষার্থীদের ভুল তথ্য ছড়ানো থেকে বিরত থাকতে বলা হয়েছে।

টিটিএন/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]