সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল আর নেই

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:০০ পিএম, ১৮ অক্টোবর ২০২১

যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল ৮৪ বছর বয়সে মারা গেছেন। তিনি করোনা পরবর্তী জটিলতায় দীর্ঘদিন ধরে ভুগছিলেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। সোমবার (১৮ অক্টোবর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

কলিন পাওয়েল যুক্তরাষ্ট্রের একজন শীর্ষ সামরিক কর্মকর্তা ছিলেন। জর্জ বুশের শাসনামলে তিনি প্রথম কৃষ্ণাঙ্গ পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তার পরিবারের বিবৃতিতে বলা হয়েছে, আমরা একজন ভালো স্বীমা, বাবা, দাদা ও গর্বিত আমেরিকানকে হারালাম। আমরা মেডিকেল দলকে ধন্যবাদ জানাচ্ছি তদের আন্তরিক চিকিৎসার জন্য। তিনি করোনাভাইরাসের দুই ডোজ টিকা নিয়েছিলেন বলেও জানানো হয়।

তিনি ১৯৮৭ থেকে ১৯৮৯ পর্যন্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগান প্রশাসনের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব পালন করেন। ১৯৮৯-তে সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচডব্লিউ বুশের অধীনে জয়েন্ট চিফ অব স্টাফের চেয়ারম্যানের দায়িত্ব পান কলিন পাওয়েল। আর ২০০১ সালে প্রেসিডেন্ট জুনিয়র বুশ তাকে পররাষ্ট্রমন্ত্রীর পদে মনোনীত করেন।

এমএসএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]