কাবুলে তালেবানের গাড়িতে গ্রেনেড হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২০ অক্টোবর ২০২১

আফগানিস্তানের রাজধানী কাবুলে তালেবানের গাড়ি লক্ষ্য করে গ্রেনেড হামলা করা হয়েছে। মঙ্গলবার সকালের দিকে এ হামলা করা হয়। এ ঘটনায় দুইজন তলেবান যোদ্ধা এবং চারজন স্কুলশিক্ষার্থী আহত হয়েছে বলে জানায় তালেবান সরকারের কর্মকর্তা। বুধবার (২০ অক্টোবর) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। তবে কারা হামলা করেছে সে বিষয়ে প্রতিবেদনটিতে কিছু উল্লেখ করা হয়নি।

তালেবানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কারি সাইদ খোস্তি বলেন, দেহ মাজাং নামক এলাকায় একটি তালেবান মুজাহিদিনের গাড়িতে গ্রেনেড নিক্ষেপ করা হয়। এতে দুইজন মুজাহিদিন আহত হয়েছেন। আরেকজন সরকারি কর্মকর্তা জানিয়েছেন এ ঘটনায় চারজন স্কুলশিক্ষার্থীও আহত হয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, রাজধানীর পশ্চিমে দেহ মাজাং জেলায় স্থানীয় সময় সকাল ৮টার ঠিক আগে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে।

আমিন আমান নামে একজন জানান, সকাল ৭টা ৫৫ মিনিটের দিকে আমি আমার কাজে যাচ্ছিলাম এমন সময় রাস্তায় একটি বিকট শব্দ শুনতে পাই। কোনোভাবে আমি পালাতে সক্ষম হয়েছি।

৩৫ বছর বয়সী একজন দোভাষী বলেন, আমি গাড়ির আয়নায় প্রচুর ধোঁয়া ও মানুষকে দৌড়াতে দেখেছি। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ছবিতে রাজধানী কাবুলের রাস্তার বাতাসে ধোঁয়া ও ধূলিকণা উড়তে দেখা গেছে।

এর আগে আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় শহর কান্দাহারে একটি শিয়া মসজিদে বোমা হামলার ঘটনায় বহু হতাহত হয়। শুক্রবার (১৫ অক্টোবর) ওই হামলার দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী আইএসের আফগান শাখা (আইএস-কে)।

এমএসএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]