উত্তরপ্রদেশে ফের আটক প্রিয়াঙ্কা গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০৪ পিএম, ২০ অক্টোবর ২০২১

কয়েক দিনের ব্যবধানে উত্তরপ্রদেশে ফের আটক হলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। বুধবার আগ্রায় পুলিশ হেফাজতে মৃত এক দলিতকর্মীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে প্রিয়াঙ্কার গাড়ি বহরকে আটকে দেয় পুলিশ। বেশ কিছুক্ষণ কথা কাটাকাটির পর পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন কংগ্রেস কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রিয়াঙ্কাকে আটক করা হয়।

মঙ্গলবার রাতে পুলিশের জেরা চলাকালীন অরুণ বাল্মীকি নামে আগ্রার এক দলিতকর্মীর মৃত্যু হয়। জিজ্ঞাসাবাদ চলাকালীন হঠাতই অসুস্থ হয়ে পড়েন তিনি বলে জানায় পুলিশ। তারপরই তার মৃত্যু হয়। মৃত ওই কর্মীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যান প্রিয়াঙ্কা। কিন্তু আগ্রার পুলিশ সদস্যরা মাঝরাস্তায় তাকে আটকে দেন।

পুলিশের দাবি, আগ্রার জেলাশাসক আগেই নির্দেশ দিয়ে রেখেছিলেন, ওই এলাকায় কোনো রাজনৈতিক দলের নেতাকে ঢুকতে দিলে বিশৃঙ্খলার আশঙ্কা রয়েছে। সেজন্য ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল। এমনকি প্রিয়াঙ্কা গান্ধী আগ্রায় ওই পরিবারের সঙ্গে দেখা করার জন্য লিখিত অনুমতিও নেননি। সেকারণেই তাকে আটক করা হয়েছে।

প্রিয়াঙ্কার যুক্তি, পুলিশ হেফাজতে মৃত কর্মীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার জন্য আবার কীসের অনুমতি? যোগীর রাজ্যে কী নাগরিকদের মৌলিক অধিকারও নেই?

কংগ্রেস নেত্রী বলেন, তারা বলছেন আমি আগ্রা যেতে পারবো না। আমি যেখানেই যাই তারা আটকে দেয়। আমি কী শুধু রেস্তোরাঁয় বসে থাকবো? এটাই কী তাদের রাজনৈতিক উদ্দেশ্য?

প্রিয়াঙ্কা আটক হওয়ার পর সামাজিক মাধ্যমে প্রতিবাদে সরব হয় কংগ্রেস। চাপের মুখে ঘণ্টাদুয়েক পরে ছেড়ে দেওয়া হয় কংগ্রেস নেত্রীকে। প্রিয়াঙ্কাসহ মোট পাঁচজনকে আগ্রা যাওয়ার অনুমতি দেয় প্রশাসন।

এমএসএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]