উত্তরাখণ্ডে তুষার ধসে মৃতের সংখ্যা বেড়ে ৫

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ২২ অক্টোবর ২০২১

পশ্চিমবঙ্গ সংবাদদাতা

ভারতের উত্তরাখণ্ডের কুমায়ূন রেঞ্জে ট্রেকিংয়ে গিয়ে তুষার ধসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচজনে। তাদের মধ্যে একজন মেডিকেল শিক্ষার্থীও রয়েছে।

নিহতরা হলেন- পশ্চিমবঙ্গের হাওড়া বাগনান এলাকার শরিৎ শেখর দাস (২৮), চন্দ্র শেখর দাস (৩০), সাগর দে (৩৩) এবং রানাঘাট পায়রাডাঙ্গা নতুন গোপালপুরের বাসিন্দা মেডিকেল শিক্ষার্থী প্রীতম রায় (২৭) ও অপরজন বেহালা ঠাকুরপুকুর এলাকার বাসিন্দা, তবে তার পরিচয় জানা যায়নি।

শুক্রবার (২২ অক্টোবর) সকালে ওই তিনজনের ও সন্ধ্যায় দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে বেশ কয়েকদিন তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

নিহতদের পরিবার সূত্রে জানা যায়, গত ১০ অক্টোবর ওই পাঁচ বন্ধু ট্রেকিংয়ের জন্য বাড়ি থেকে বের হন। এরপর ১৩ অক্টোবর উত্তরাখণ্ডের কুমায়ূন রেঞ্জে ট্রেকিংয়ের জন্য যাত্রা শুরু করেন তারা। ওইদিনই কুমায়ূন রেঞ্জে তুষার ধস হয়। এরপর থেকে তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

সবশেষ আজ (শুক্রবার) ওই তাদের মৃত্যুর খবর নিশ্চিত করেন উদ্ধারকারীরা। এ খবরে হাওড়া বাগনান এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]