টিভিতে আলিঙ্গন-চুম্বনের দৃশ্য সম্প্রচার নিষিদ্ধ করলো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ২৩ অক্টোবর ২০২১
ছবি : সংগৃহীত

টিভিপর্দায় চুম্বন-আলিঙ্গনের পাশাপাশি বিবাহিত যুগলের আদরের দৃশ্য সম্প্রচারে নিষেধাজ্ঞা জরি করেছে পাকিস্তান। গত শুক্রবার (২২ অক্টোবর) স্থানীয় টেলিভিশন চ্যানেলগুলোকে এ নির্দেশনা পাঠিয়েছে পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথোরিটি (পেমরা)।

এক চিঠিতে পেমরা বলেছে, সমাজের একটি বড় অংশের দাবি, এ ধরনের নাটকে পাকিস্তানি সমাজের সঠিক চিত্র ফুটে উঠছে না। এগুলোতে ইসলামী শিক্ষা এবং পাকিস্তানি সংস্কৃতিকে অবজ্ঞা করে আলিঙ্গন, আদর, বিবাহবহির্ভূত সম্পর্ক, অশ্লীল বা খোলামেলা পোশাক, বিছানার দৃশ্য ও বিবাহিত দম্পতির ঘনিষ্ঠতা চটকদার করে দেখানো হচ্ছে।

এ নিয়ে একাধিকবার অভিযোগ পাওয়ার ভিত্তিতে এমন দৃশ্য প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানি কর্তৃপক্ষ। পাশাপাশি, নাটক সম্প্রচারের আগে মনিটরিং কমিটিকে দিয়ে যথাযথভাবে পর্যালোচনা করিয়ে নিতেও নির্দেশ দেওয়া হয়েছে।

পাকিস্তানি কর্তৃপক্ষের এমন নির্দেশনায় প্রতিবাদ জানিয়েছেন অনেকে। পাকিস্তানি মানবাধিকার কর্মী রিমা ওমর করে কটাক্ষ করে বলেছেন, পেমরা অবশেষে সঠিক কিছু করেছে: বিবাহিত দম্পতির ঘনিষ্ঠতা ও আদর ‘পাকিস্তানি সমাজের সত্যিকারের চিত্র’ নয়। আমাদের ‘আসল সংস্কৃতি’ হলো নিয়ন্ত্রণ, নির্যাতন, সহিংসতা।

সূত্র: জিও টিভি

কেএএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]