পশ্চিমবঙ্গ বিধানসভায় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ২৮ অক্টোবর ২০২১

পশ্চিমবঙ্গ সংবাদদাতা

তিনদিনের পশ্চিমবঙ্গ সফরের শেষদিনে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ রাজ্য বিধানসভায় যান। সেখানে মন্ত্রীকে অভ্যর্থনা জানান বিধানসভার অধ্যক্ষ বিমান ব্যানার্জী। এ সময় বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারা ড. হাছানের সঙ্গে ছিলেন।

এর আগে সফরের দ্বিতীয় দিনে বুধবার (২৭ অক্টোবর) তথ্যমন্ত্রী মুর্শিদাবাদের হাজারদুয়ারি প্যালেস মিউজিয়ামসহ বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখেন

বুধবার সকালে ড. হাছান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর স্বপ্নের প্রকল্প মোতিঝিলে (প্রকৃতি তীর্থ) যান। সেখানে প্রকৃতির মনোরম পরিবেশে বেশ কিছুটা সময় কাটান তিনি।

সেখান থেকে বেরিয়ে তথ্যমন্ত্রী নবাবি স্থাপত্যের শ্রেষ্ঠ নিদর্শন হাজারদুয়ারি যান। প্রায় দুই ঘণ্টা ধরে হাজারদুয়ারি প্যালেসের মিউজিয়াম ঘুরে দেখেন তিনি। হাজারদুয়ারি থেকে বেরিয়ে প্রথমে নশিপুরে নবাবি আমলের ধনকুবের জগৎ শেঠের বাড়ি এবং শেষে মুর্শিদকুলি খাঁ নির্মিত কাটরা মসজিদ ঘুরে দেখেন তিনি।

সকাল থেকে কয়েক ঘণ্টা নবাবি মুলুকে কাটিয়ে বহরমপুরের উদ্দেশ্যে রওনা হন ড. হাছান মাহমুদ। বুধবার দুপুরে বহরমপুর থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, তিন দিনের সফরে মঙ্গলবার (২৭ অক্টোবর) মুর্শিদাবাদ আসেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী। রাতে বহরমপুরের একটি বেসরকারি হোটেলে রাত্রিযাপন করেন তিনি। বৃহস্পতিবার কলকাতায় একাধিক কর্মসূচি রয়েছে তার।

এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]