বিএসএফের সামনে নদী সাঁতরে বাংলাদেশে ঢুকলো ভারতীয় কিশোর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০৫ পিএম, ২৪ নভেম্বর ২০২১

সপ্তাহখানেক ধরে নিখোঁজ ছিল ১৭ বছর বয়সী ভারতীয় কিশোর অভিজিৎ দাশ। কিন্তু দুদিন আগে সে প্রকাশ্য দিবালোকে বিএসএফ (ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী) সদস্যদের সামনে দিয়ে সাঁতরে কুশিয়ারা নদী পার হয়ে বাংলাদেশে চলে আসে এবং লুকিয়ে পড়ে। এখন পর্যন্ত তার আর কোনো হদিশ মেলেনি। মঙ্গলবার (২৩ নভেম্বর) এক বিএসএফ কর্মকর্তার বরাতে এসব কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

ভারতের করিমগঞ্জ পুলিশের ভাষ্যমতে, অভিজিৎ দাশ আসামের করিমগঞ্জ জেলার বাজারিচেরা থানার অন্তর্গত রাঙ্গামাটি এলাকার বাসিন্দা। গত ১৮ নভেম্বর থেকে সে নিখোঁজ ছিল। এ নিয়ে ছেলেটির বাবা-মা পুলিশেও খবর দিয়েছিল। গত সোমবার সে করিমগঞ্জের কাছাকাছি একটি এলাকা থেকে নদীতে ঝাঁপ দেয় এবং সাঁতরে বাংলাদেশে প্রবেশ করে।

ওই সময় দায়িত্বরত এক বিএসএফ কর্মকর্তা বলেন, কী হচ্ছে তা বুঝে ওঠার আগেই ছেলেটি সীমান্ত পার হয়ে যায়। আমরা তাৎক্ষণিকভাবে বাংলাদেশের নিরাপত্তা সংস্থাগুলোকে জানাই এবং তারা ছেলেটিকে আটকানোর আশ্বাস দেয়। সে বাংলাদেশের কোথাও লুকিয়ে রয়েছে। তাকে খুঁজে বের করে শিগগিরই ফিরিয়ে আনা হবে।

অভিজিৎ ঘরছাড়ার পরপরই তার বাবা-মা বাজরিছড়া থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। স্থানীয় পুলিশ তার বাবা নিশিন্দ্র দাশকে ডেকে নদী পার হওয়ার সময়ের ভিডিও দেখিয়ে ছেলেটিকে শনাক্ত করে। নিশিন্দ্র দাশ তার ছেলেকে চিনতে পেরেছেন এবং সন্তানকে নিজ দেশে ফেরাতে অনুরোধ জানিয়েছেন।

তবে দিন-দুপুরে সবার সামনে দিয়ে একটি নাবালক ছেলে নদী পার হয়ে বাংলাদেশে চলে আসার ঘটনায় বিএসএফের নজরদারি নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

কেএএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]