মা হলেন সাইকেল চালিয়ে হাসপাতালে যাওয়া নিউজিল্যান্ডের এমপি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ২৮ নভেম্বর ২০২১
ছবি-সংগৃহীত

নিউজিল্যান্ডে রোববারের সকালটা বেশ ব্যতিক্রমই ছিল। দেশটির আইনপ্রণেতা জুলি অ্যানি জেন্টার প্রসববেদনা নিয়ে সাইকেলযোগে ছুটলেন হাসপাতালের দিকে। এর এক ঘণ্টা পর ফুটফুটে দ্বিতীয় সন্তানের জন্ম দেন এই রাজনীতিক।

পরে গ্রিন পার্টির এই রাজনীতিক ফেসবুক পোস্টে খুশির খবরটি জানান। তিনি লিখেছেন, বড় খবর! স্থানীয় সময় রোববার (২৮ নভেম্বর) ৩টা ৪ মিনিটে তার পরিবারে নতুন অতিথি এসেছে। তিনি আরও জানান, প্রসববেদনা নিয়ে সত্যিই তিনি সাইকেল নিয়ে হাসপাতালে যেতে চাননি, কিন্তু সেটি ঘটে গেছে। তার রোববারের সুন্দর মুহূর্তের ছবি তিনি ইনস্টাগ্রামেও পোস্ট করেছেন।

এই আইনপ্রণেতার ফেসবুক প্রোফাইল থেকে আরও জানা যায়, তিনি সেখানে লিখেছেন, আই লাভ মাই বাইসাইকেল। এর আগেও ২০১৮ সালে সাইকেলে চড়ে হাসপাতালে গিয়ে প্রথম সন্তানের জন্ম দিয়েছিলেন তিনি।

jagonews24

নিউজিল্যান্ডের নারী এই আইনপ্রণেতা একইসঙ্গে যুক্তরাষ্ট্রেরও নাগরিক। তিনি মার্কিন অঙ্গরাজ্য মিনেসোটায় জন্মগ্রহণ করেছিলেন। পরে ২০০৬ সালে তিনি প্রশান্ত মহাসাগরীয় এই দেশটিতে চলে যান।

৫০ লাখ জনসংখ্যার দেশটিতে নারী রাজনীতিকদের এমন ব্যতিক্রমী ঘটনার কারণে বরাবরই বেশ খ্যাতি রয়েছে। সম্প্রতি সন্তান জন্ম দেওয়ার কারণে দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে মাতৃত্বকালীন ছুটি নিয়েছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। নিজের তিনমাস বয়সী শিশুকে সঙ্গে নিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনেও অংশ নিয়েছিলেন তিনি।

সূত্র: গার্ডিয়ান

এসএনআর/টিটিএন/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]