এবার জাপানে শনাক্ত হলো ওমিক্রন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:২৫ পিএম, ৩০ নভেম্বর ২০২১

করোনার নতুন ধরন ওমিক্রন এবার জাপানে শনাক্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। ওমিক্রন আতঙ্কে ইসরায়েলের পর স্থানীয় সময় সোমবার (২৯ নভেম্বর) জাপানও বিদেশিদের দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞার ঘোষণা দেয়। এর একদিন পরই দেশটিতে ওমিক্রন শনাক্তের খবর পাওয়া গেলো।

জাপানের ওই ব্যক্তি নামিবিয়া থেকে দেশে প্রবেশ করেন। দেশটির রোগ সংক্রামক জাতীয় ইনস্টিটিউটের ওমিক্রনের তথ্য উপাত্ত বিশ্লেষণের পর সরকারের মুখপাত্র হিরোকাজু মাতসুনো সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, এই প্রথম জাপানে ওমিক্রন শনাক্ত হলো। ৩০ বছর বয়সী এক ব্যক্তি আক্রান্ত হয়েছেন করোনার এই নতুন ধরনে। তাকে আইসোলেশনে রাখা হয়েছে বলেও জানান তিনি।

jagonews24

এদিকে, ৩০ নভেম্বর থেকে কার্যকর হয়েছে জাপানে বিদেশিদের ভ্রমণে নিষেধাজ্ঞা। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা স্থানীয় সময় সোমবার (২৯ নভেম্বর) এক ঘোষণায় বিদেশিদের ভ্রমণে নিষেধাজ্ঞার বিষয়টি জানান। দেশটির প্রধানমন্ত্রী সাংবাদিকদের বলেন, আমরা সব বিদেশি নাগরিকের জন্য ৩০ নভেম্বর থেকে প্রবেশে নিষেধাজ্ঞা আনতে যাচ্ছি। দেশটির সরকারের বিভিন্ন সূত্রে জানা গেছে, ব্যবসায়ী, বিদেশি শিক্ষার্থীরাও থাকছেন এর আওতায়।

গত ৮ নভেম্বর জাপান বিদেশি শিক্ষার্থী ও টেকনিক্যাল ইন্টার্নদের প্রবেশের অনুমতি দিয়েছিল। তাদের ১৪ দিন কোয়ারেন্টাইন বাধ্যতামূলক ছিল, তবে টিকা নেওয়াদের ক্ষেত্রে তা ছিল ১০ দিন।

সূত্র: এএফপি, এনডিটিভি

এসএনআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]