করোনায় একদিনে আরও সাড়ে ৮ হাজার মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৪৭ এএম, ০৩ ডিসেম্বর ২০২১
ছবি: সংগৃহীত

বিশ্বে এখন আতঙ্ক হয়ে ধরা দিয়েছে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন। এ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা বাড়ছেই। এরই মধ্যে দেখা গেছে, এ ভাইরাসে নতুন করে শনাক্ত ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও আট হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর করোনা রোগী শনাক্ত হয়েছে সাড়ে সাত লাখের বেশি।

শুক্রবার সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত আট হাজার ৪৭৭ জনের মৃত্যু হয়েছে। আর করোনা রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৫৫ হাজার ৬৪৫ জন।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫২ লাখ ৫০ হাজার ৫৪ জন। আর ২৬ কোটি ৪৪ লাখ ৭৩ হাজার ৪৩৮ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ওয়ার্ল্ডোমিটারের ওই তালিকায় এখনও সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে চার কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৮২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন আট লাখ ৬ হাজার ৩৯৮ জন।

তালিকায় পরের স্থানগুলোতে রয়েছে ভারত, ব্রাজিল, যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, জার্মানি।

তালিকায় ৩১তম স্থানে রয়েছে বাংলাদেশ। দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯৮৬ জনের। আর করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৬ হাজার ৮২৭ জনে।

এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]