মাঝ আকাশে যাত্রীর মৃত্যু, ৩ ঘণ্টা আকাশে ওড়ার পর দিল্লিতে অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ০৪ ডিসেম্বর ২০২১

উড্ডয়নের তিন ঘণ্টা পর এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট দিল্লি বিমানবন্দরে ফিরে আসতে বাধ্য হয়েছে। জানা গেছে, মাঝ আকাশে এক যাত্রীর মৃত্যুর পর যুক্তরাষ্ট্রগামী প্লেনটি দিল্লি বিমানবন্দরে অবতরণ করে। এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এয়ার ইন্ডিয়ার একজন কর্মকর্তা বলেন, ফ্লাইটটি তিন ঘণ্টা আকাশে ওড়ার পরে দিল্লিতে ফিরে আসে। মাঝ আকাশে হঠাৎ একজন অসুস্থ হওয়ায় এ পরিস্থিতি তৈরি হয় বলেও জানান তিনি।

খবর পেয়ে বিমানবন্দরের চিকিৎসকদের একটি দল ওই প্লেনের কাছে পৌঁছান। ভালোভাবে পরীক্ষা করার পর ওই যাত্রীকে তারা মৃত ঘোষণা করেন। ওই যাত্রী একজন মার্কিন নাগরিক। তিনি তার স্ত্রীর সঙ্গে যুক্তরাষ্ট্রে যাচ্ছিলেন।

বিমানবন্দরের একজন কর্মকর্তা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একজন যাত্রীর মৃত্যুর কারণে দিল্লি থেকে যুক্তরাষ্ট্রগামী এএল-১০৫ ফ্লাইটটি ফিরে আসে।

ঘটনার পর ফ্লাইটটি দিল্লি বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে। ফ্লাইট টাইম ডিউটি লিমিটেশন (এফডিটিএল) নিয়মানুযায়ী, ফ্লাইট পরিচালনার জন্য ক্রুদের আরেকটি ব্যাচের ব্যবস্থা করা হবে। অর্থাৎ এ বিমানটি আবার বাকি যাত্রীদের নিয়ে যাবে তবে নতুন ক্রুদের নেতৃত্বে। পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য পুরো বিষয়টি বিমানবন্দর পুলিশকে জানিয়েছে কর্তৃপক্ষ।

এমএসএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]