বিয়েবাড়ি যাওয়ার পথে নদীতে বাস, নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৪ এএম, ০৫ ডিসেম্বর ২০২১

কেনিয়ার পূর্বাঞ্চলে বন্যার পানিতে ডুবে থাকা সেতু পার হওয়ার সময় বাস নদীতে পড়ে অন্তত ২৩ জনের মৃত্যু হয়েছে। বাসটি একটি বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিল। স্থানীয় সময় শনিবার (৪ ডিসেম্বর) দেশটির রাজধানী নাইরোবি থেকে ২০০ কিলোমিটার দূরে এ দুর্ঘটনা ঘটে।

দেশটির কিতুই কাউন্টির এনজিউ নদীতে এ ঘটনা ঘটে বলে স্থানীয় গভর্নর চ্যারিটি এনগিলু এক টুইট বার্তায় জানান এ তথ্য। তিনি বলেন, একটি মারাত্মক দুর্ঘটনার মধ্যে পড়ি আমরা। এখন পর্যন্ত ২৩ জনের মরদেহ উদ্ধার হয়েছে। আরও মরদেহ থাকতে পারে বাসের ভেতরে। বাসটি ডুবে যাওয়ার পর সেখান থেকে চার শিশুসহ ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, পূর্ব আফ্রিকার এ দেশটির বিভিন্ন অঞ্চলে অস্বাভাবিক হারে ভারি বৃষ্টিপাত হয় গত সপ্তাহে। এতে বিভিন্ন এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়।

কেনিয়া রেডক্রস ও নিরাপত্তা সংস্থাগুলো সেখানে উদ্ধার অভিযান পরিচালনা করছে। তবে এখনও নিশ্চিত হওয়া যায়নি বাসটিতে কতজন যাত্রী ছিলেন।

দেশটির ডেপুটি প্রেসিডেন্ট উইলিয়াম রুতো এ ঘটনায় নিহতদের প্রতি শোক জানিয়েছেন।

সূত্র: এএফপি, এনডিটিভি

এসএনআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]