বিশ্বের সেরা ৫০ বারের তালিকা প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০৪ এএম, ০৮ ডিসেম্বর ২০২১

২০২১ সালে বিশ্বের শীর্ষ ৫০টি বারের তালিকা প্রকাশ করা হয়েছে। এতে লন্ডনের কনট বার টানা দ্বিতীয় বারের জন্য বিশ্বের সেরা বার নির্বাচিত হয়েছে। লন্ডনের দুইটি বারই প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে অন্যদিকে শীর্ষ ৩০টি মধ্যে নিউইয়র্কের রয়েছে মাত্র দুইটি। উল্লেখযোগ্য বিষয় হলো এ বারগুলো ১৭টি দেশের। তবে অস্ট্রেলিয়া, ভারত, মেক্সিকো, রাশিয়া, আর্জেন্টিনা, সুইডেন, স্পেন, চীন ও সংযুক্ত আরব আমিরাত থেকে এ বছর নতুন ১৮টি এ তালিকায় স্থান পেয়েছে। বুধবার (৮ ডিসেম্বর) সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

২০২০ সালে এ অনুষ্ঠানের আয়োজন জুমের মাধ্যমে করা হলেও এই বছরের লন্ডনের রাউন্ডহাউসে সরাসরি অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাজ্যের নতুন করোনা বিধিনিষেধ অনুযায়ী বিদেশি অংশগ্রহণকারীদের অনুষ্ঠানে প্রবেশের আগে পিসিআর টেস্ট ও আইসোলেশনে থাকাতে হয়েছে।

জানা গেছে, ১৩ বছরের ইতিহাসে তৃতীয় বার হিসেবে লন্ডনের কনট বার টানা দ্বিতীয়বারের মতো শীর্ষ স্থান দখল করেছে। লন্ডনের অ্যালেক্স ক্রাটেনার টেয়ার প্লাস এলিমেন্টারি দুই নম্বরে স্থান পেয়েছে। তালিকায় থাকা যুক্তরাষ্ট্রে শীর্ষ বারটি হচ্ছে কাতানা কিটেন। যার অবস্থান নিউইয়র্কের ওয়েস্ট ভিলেজে। শীর্ষ ৫০টি বারের মধ্যে এর অবস্থান দশম।

bar2.jpg

উত্তর আমেরিকার সেরা বার হিসেবে মনোনীত হয়েছে মেক্সিকো সিটির লিকোরিয়া লিমানটোর। তালিকায় যার অবস্থান ষষ্ঠ। তাছাড়া ১২, ২৫ ও ৩৮ নম্বর বারও মেক্সিকো সিটিতে অবস্থিত। দক্ষিণ আমেরিকার সেরা বারের পুরস্কার এ বছরও ধরে রেখেছে আর্জেন্টিনার বুয়েনস আয়ার্সের ফ্লোরেরিয়া আটলান্টিকো। এটি পাঁচ নম্বরে রয়েছে।

তালিকায় ইউরোপের মধ্যে সবচেয়ে বেশি বার রয়েছে স্পেনে। বার্সেলোনা প্যারাডাইসসহ তালিকায় চারটি রয়েছে স্পেনের। শীর্ষ ৩০টির মধ্যে ৮ ও ১৩ নম্বরে রয়ছে রাশিয়ার দুইটি বিখ্যাত বারের নাম। এশিয়ার মধ্যে শ্রেষ্ঠবার নির্বাচিত হয়েছে হংকং থেকে। তালিকায় যার অবস্থান সপ্তম। তালিকায় সিঙ্গাপুর থেকে স্থান পেয়েছে ছয়টি। যা এক দেশে সর্বোচ্চ।

এমএসএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]