হেলিকপ্টার বিধ্বস্ত, বিপিন রাওয়াতের কী অবস্থা?

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১

ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতকে বহনকারী একটি হেলিকপ্টার তামিলনাড়ুতে বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনার পর থেকে সবার মনে একটাই প্রশ্ন বিপিন রাওয়াত এখন কেমন আছেন? তার অবস্থা কী? এরই মধ্যে ভারতীয় গণমাধ্যমের খবরে জানা গেছে তাকে আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। তবে তার প্রকৃত অবস্থা এখনও জানা সম্ভব হয়নি।

স্থানীয় সময় বুধবার বেলা ১২টা ৪০ মিনিটে তামিলনাড়ুর কন্নরে বিধ্বস্ত হয় সামরিক বাহিনীর এমআই-১৭ কপ্টারটি। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাস্থল থেকে বিপিন রাওয়াতকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

ভারতের অপর গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, এমআই সিরিজের ওই হেলিকপ্টারটি সুলুর এলাকায় অবস্থিত সামরিক ঘাঁটি থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই নীলগিরিতে বিধ্বস্ত হয়। ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, বিপিন রাওয়াত ছাড়াও হেলিকপ্টারটিতে আরও ১৩ জন আরোহী ছিলেন।

ঘটনাস্থল থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া অগ্নিদগ্ধ আরও চারজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের অবস্থা গুরুতর। তবে এখনও ওই দুর্ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হয়নি।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই হেলিকপ্টারে বিপিন রাওয়াত, তার স্ত্রী, সহকারী, নিরাপত্তা কমান্ডো এবং ভারতীয় বিমানবাহিনীর কর্মকর্তাসহ ১৫ জন আরোহী ছিলেন।

হেলিকপ্টারটি নীলগিরি জেলার ওয়েলিংটন ডিফেন্স সার্ভিস ট্রেইনিং ইনস্টিটিউশনের উদ্দেশে যাত্রা করেছিল। বিভিন্ন টেলিভিশন চ্যানেলে এ ঘটনার বেশকিছু ফুটেজ প্রকাশ করা হয়েছে। এতে হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ পড়ে থাকতে দেখা গেছে। সেখানে উদ্ধারকাজ চলছে।

এক টুইট বার্তায় ভারতের বিমানবাহিনীর পক্ষ থেকে ওই দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। টুইট বার্তায় জানানো হয়েছে, দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারে ছিলেন দেশটির চিফ অব ডিফেন্স স্টাফ। 

টিটিএন/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]