নির্বাচনী প্রচারণায় শাড়িতে মোদীর ছবি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৪১ পিএম, ১৯ জানুয়ারি ২০২২

ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য উত্তরপ্রদেশে আগামী ফেব্রুয়ারি এবং মার্চে অনুষ্ঠিত হবে বিধানসভা নির্বাচন। ফলে রাজ্যজুড়ে বইছে নির্বাচনী হাওয়া। নির্বাচনের প্রচারণাকে ঘিরে এবার গুজরাটের সুরাটে তৈরি হচ্ছে বিশেষ শাড়ি। এই শাড়িতে থাকছে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। সেই সঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথেরও ছবি থাকছে এতে। খবর এনডিটিভির।

ভোটের প্রচারণার জন্য তৈরি করা শাড়ির ভিডিও ফুটেজ এরই মধ্যে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। রাজ্যটির বেশ কয়েকজন জানান, এসব শাড়ি উত্তরপ্রদেশের নারীদের মাঝে বিতরণ করা হবে।

এসব শাড়িতে বিজেপির নির্বাচনি প্রতীক পদ্ম ছাড়াও রয়েছে একটি স্লোগান। আর নির্বাচনী প্রচারণার এই স্লোগানটি হলো ‘যারা ঈশ্বর রামকে এনেছে আমরা তাদের আনবো।’

নির্বাচনি শাড়ির একটি ভিডিও শেয়ার করেন আহমেদাবাদের এক সাংবাদিকও। তিনি জানান, নারী ভোটারদের মন জয়ের অংশ হিসেবে এই শাড়ি তৈরি হয়েছে। উত্তর প্রদেশের পূর্ব ও পশ্চিম এলাকায় এমন এক হাজার শাড়ি বিতরণ করা হবে বলেও জানান তিনি।

তবে দেশটির প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ছবি শাড়িতে ব্যবহার করা এবারই প্রথম নয়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে একই ধরনের শাড়ি তৈরি হয় গুজরাটে। এসব শাড়ির প্রতিটির মূল্য রাখা হয় দেড় হাজার রুপি।

এই রাজ্যটিতে দেশটির বৃহত্তম জনগোষ্ঠী তথা ২০ কোটি লোকের বসবাস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এখানে বিরোধী দলগুলোর কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হবে বলে ধারণা করা হচ্ছে। যদিও উত্তরপ্রদেশে জয়ের ব্যাপারে আশাবাদী বিজেপি বলছে, এখানকার ফল ২০২৪ সালের জাতীয় নির্বাচনে শক্তিশালী তাদের ভিত্তি গড়ে দেবে। মোদীর ঘনিষ্ঠ পরামর্শক এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গত অক্টোবরের শেষের দিকে এক অনুষ্ঠানে বলেছিলেন, দিল্লি (ফেডারেল সরকারের আসন) যাওয়ার রাস্তা লখনউর (উত্তরপ্রদেশের রাজধানী) মধ্য দিয়ে গেছে।

এসএনআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]