মহাসাগর পাড়ি দেওয়ার সময় নৌকায় জন্ম নিলো ফুটফুটে শিশু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:১০ পিএম, ২২ জানুয়ারি ২০২২
সাগর পাড়ি দিয়ে ইউরোপে পৌঁছাতে গিয়ে সন্তান জন্ম দেন এক নারী অভিবাসনপ্রত্যাশী। ফাইল ছবি- রয়টার্স

ঝুঁকিপূর্ণ পথ পাড়ি দিচ্ছিলেন এক অভিবাসনপ্রত্যাশী নারী। নৌকায় পার হচ্ছিলেন আটলান্টিক মহাসাগর। ইউরোপে প্রবেশের আপ্রাণ চেষ্টাকালে নৌকায় ফুটফুটে সন্তানের জন্ম দিয়েছেন তিনি। নবজাতক ও মা দু'জনই সুস্থ আছেন বলে জানা গেছে।

সম্প্রতি স্পেনের ক্যানারি দ্বীপ সংলগ্ন উপকূলীয় এলাকা থেকে প্রায় ৪৪ কিলোমিটার দূরে একটি নৌকা আটকে দেয় কোস্টগার্ড সদস্যরা। পরে সেখান থেকে নবজাতকসহ ৬০ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেন তারা। উদ্ধারকৃতরা সবাই উত্তর আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক বলে জানা গেছে।

স্পেনের বার্তাসংস্থা ইএফই জানায়, ৬০ জন অভিবাসনপ্রত্যাশীর দলটি রাবারের ডিঙিতে করে যাচ্ছিল। পথিমধ্যে ডিঙিতে থাকা এক নারী সন্তান জন্ম দেন।

অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে কাজ করা স্পেনের বেসরকারি সংস্থা কামিনান্দো ফ্রনটেয়ার্সের কর্মকর্তা হেলেনা মালেনো ওই নারীকে ‘সাহসী’ উল্লেখ করে বলেন, তিনি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। সাহসী মা ও তার সন্তান নিরাপদেই পৌঁছেছেন৷

গত বছরের ২৯ এপ্রিলেও স্পেনের কোস্টগার্ড সদস্যরা এক নবজাতকসহ ৪০জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছিল।

সূত্র: ডয়চে ভেলে

এমআরএম/এসএনআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]