লাইনে দাঁড়িয়ে আশীর্বাদ নিচ্ছে পোষা প্রাণীরাও

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:০১ পিএম, ২৩ জানুয়ারি ২০২২

স্পেনে পোষা প্রাণীদের আশীর্বাদ পাওয়া একটি ব্যতিক্রমই নিয়মও বটে। চলতি বছরের শুরুতে কার্যকর হওয়া স্পেনের একটি নতুন আইন অনুযায়ী, পোষা প্রাণীরাও চার্চের যাজকের আর্শীবাদ পাবে, তাদের নিজস্ব সংবেদনশীলতার মধ্য দিয়ে টিকে থাকার জন্য। চার্জের সেন্ট অ্যন্টনি হাজির হয়ে যান তাদের আশীর্বাদ দেওয়ার জন্য। আর তারাও চার্চের সামনে লাইনে দাঁড়িয়ে মালিকের সঙ্গে অপেক্ষা করে কখন আশীর্বাদপুষ্ট হবে।

লাইনে দাঁড়িয়ে আশীর্বাদ নিচ্ছে পোষা প্রাণীরাও

দেশটির নতুন আইনের অধীনে, প্রাণীরা এখন আইনত স্পেনের পরিবারের অংশ। পোষা প্রাণীকে জীবন্ত, সংবেদনশীল প্রাণী হিসাবে বিবেচনা করা হচ্ছে দেশটিতে। যদি কোনো দম্পতির বিবাহবিচ্ছেদ ঘটে, তবে আদালত সিদ্ধান্ত জানাবেন যে পোষা প্রাণীটি কার দায়িত্বে থাকবে।

লাইনে দাঁড়িয়ে আশীর্বাদ নিচ্ছে পোষা প্রাণীরাও

এরই মধ্যে দেশটির অনেক নাগরিক পোষা প্রাণীদের তাদের পরিবারের অংশ হিসেবে বিবেচনা করা শুরু করেছেন। নতুন আইনে আরও বলা হয়েছে যে, পোষা প্রাণীকে তাদের মালিকদের কাছ থেকে বন্দী করা, পরিত্যাগ করা, দুর্ব্যবহার করা বা আলাদা করা যাবে না।

লাইনে দাঁড়িয়ে আশীর্বাদ নিচ্ছে পোষা প্রাণীরাও

আশীর্বাদের বিশেষ দিনে মাদ্রিদের চার্চের সামনে শত শত মানুষ হাজির হন তাদের পোষা প্রাণী নিয়ে। রাস্তার দু'পাশ ভরে যায় কুকুর, বিড়াল, পোষা পাখিতে।

সূত্র: ডয়েচে ভেলে

এসএনআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]