পশ্চিমবঙ্গে দাম বাড়ছে পাউরুটির

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
ছবি-সংগৃহীত

পশ্চিমবঙ্গে এবার বাড়ানো হচ্ছে পাউরুটির দাম। আগামী ৩০ জানুয়ারি থেকে সেখানে প্রতি পাউন্ড পাউরুটির দাম একলাফে চার রুপি বাড়বে। স্বাভাবিকভাবেই এ ঘোষণায় অসন্তুষ্ট রাজ্যের সাধারণ মানুষ।

ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যসোসিয়েশন, ইন্ডিয়ান বিস্কুট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন, অল ইন্ডিয়া বেকার্স অ্যান্ড বিস্কুট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন ও দ্য ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যান্ড বিস্কুট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সম্মিলিত একটি কমিটি গত শনিবার (২২ জানুয়ারি) পাউরুটির দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে।

সংগঠনের সভাপতি ইদ্রিস আলী জানিয়েছেন, আগামী সপ্তাহ থেকে পশ্চিমবঙ্গে ২০০ গ্রাম ওজনের পাউরুটি (প্লেন ও স্লাইসড) ১৪ রুপি ও ৪০০ গ্রাম ওজনের পাউরুটি ২৮ রুপি দিয়ে কিনতে হবে। ১০০ গ্রাম ওজনের (প্লেন) চার পিস পাউরুটির দাম হবে ৩০ রুপি।

বেকারি মালিকরা জানিয়েছেন, পাউরুটি তৈরির কাঁচামাল ময়দা, চিনি, বনস্পতি, ইস্ট, ভোজ্যতেলের দাম বেড়েছে। তার ওপর রয়েছে জ্বালানির অস্বাভাবিক মূল্যবৃদ্ধি। এমনকি যে প্লাস্টিকের মোড়কে পাউরুটি বিক্রি হয়, তার দামও বাড়তি। তাই বেকারি শিল্পকে বাঁচাতে পাউরুটির দাম বাড়াতে বাধ্য হয়েছেন তারা।

এর আগে, সবশেষ ২০১৮ সালে পশ্চিমবঙ্গে পাউরুটির দাম বাড়ানো হয়েছিল।

সূত্র: হিন্দুস্তান টাইমস

কেএএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]