তীব্র তুষারপাতে কুকুর জড়িয়ে ধরে বাঁচলো হারানো শিশু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
প্রতীকী ছবি

তীব্র শীতের মধ্যে অনেক দেশেই শুরু হয়েছে তুষারপাত। এতে বিশ্বের নানা প্রান্তেই ঘটছে দুর্ঘটনা। থাকতে হচ্ছে ঘর বন্দি হয়ে। অনেকে আবার উপভোগও করছেন। তবে রাশিয়ায় ঘটেছে এক বিরল ঘটনা। ১০ বছর বয়সী শিশু বাঁচলো একটি কুকুরকে জড়িয়ে ধরে। কারণ তুষারপাতের কবলে আটকা পড়ার পর নিজেকে উষ্ণ রাখতে পুরো এক রাত সে কুকুরটির সঙ্গে ছিল। রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে সিএনএন এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে শিশুটির নাম উল্লেখ করা হয়নি। জানা গেছে, উগলেগর্স্ক শহরের একটি স্কুলে পড়ে সে। তবে ছুটি শেষে স্কুল ত্যাগ করলেও বাড়ি ফিরতে ব্যর্থ হয় শিশুটি। শহরটি পশ্চিম রাশিয়ার সাখালিন দ্বীপে অবস্থিত। সেখানে তীব্র তুষারপাতের মধ্যে ঘণ্টায় ৩৮ থেকে ৫০ কিলোমিটার বেগে বাতাস বইছিল।

নিখোঁজের বিষয়টি নিশ্চিত হওয়ার পর স্থানীয় বাসিন্দারা ও কর্তৃপক্ষ শিশুটির সন্ধানে বের হন। কোন ঘরটিতে কুকুর আছে সে বিষয়ে নজর রাখা হচ্ছিল। কারণ হারিয়ে যাওয়ার আগে তাকে একটি কুকুরের সঙ্গে খেলতে দেখেছে স্থানীয়রা। তার বাবা-মাও জানায়, সে পোষা প্রাণী অনেক ভালোবাসে।

নিখোঁজ হওয়ার পরের দিন কুকুর থাকার ঘরের বাইরে শিশুটিকে পাওয়া যায়। সে কুকুরটির সঙ্গেই বসে ছিল। এ সময় তীব্র শীতে নিজেকে উষ্ণ রাখতে সে কুকুরটিকে জড়িয়ে ধরে ছিল। এরপর তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সে সুস্থ রয়েছে। গত সপ্তাহে এ ঘটনাটি ঘটেছে বলেও জানানো হয়।

এমএসএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]