বয়ফ্রেন্ডকে হত্যায় মার্কিন অধ্যাপকের ৫৩ বছর কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ২৬ জানুয়ারি ২০২২
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের শিকাগোতে নর্থওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক অধ্যাপককে ৫৩ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির একজন বিচারক। ২০১৭ সালে বয়ফ্রেন্ডকে হত্যার দায়ে তাকে এ সাজা দেওয়া হয়েছে। বুধবার (২৬ জানুয়ারি) এবিসিনিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

কুক কাউন্টির বিচারক চার্লস বার্নস এটিকে ঠাণ্ডা মাথার হত্যাকাণ্ড বলে অবিহিত করেছেন। হত্যাকাণ্ডের জন্য ৪৭ বছর বয়সী অধ্যাপক উইন্ডহাম ল্যাথামকে প্রথম ডিগ্রিতে দোষী সাব্যস্ত করা হয়।

জানা গেছে, ট্রেন্টন কর্নেল-ডুরানলিউইকে ২০১৭ সালের ২৭ জুন ৭০ বার ছুরিকাঘাত করা হয়। তবে ল্যাথাম এ হত্যার জন্য অ্যান্ডু ওয়ারেন নামের একজনকে যুক্তরাজ্য থেকে ভাড়া করে এনেছিলেন। হত্যাকাণ্ডের পর ল্যাথামকে বহিষ্কার করে নর্থওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়।

বিচার চলাকালে আদালতের কাছে ল্যাথাম জানান, অ্যান্ডু একাই ট্রেন্টন কর্নেল-ডুরানলিউইকে ছুরিকাঘাত করেন।

ওয়ারেন অক্সফোর্ড ইউনিভার্সিটির আর্থিক কর্মকর্তা ছিলেন। তিনি সাক্ষ্যে বলেন, ল্যাথেমের সঙ্গে দেখা করতে ইংল্যান্ড থেকে শিকাগোতে এসেছিলেন। ল্যাথেমের পরামর্শে কর্নেল-ডুরানলিউকে হত্যা করতে রাজি হওয়ার আগে তাদের মধ্যে একটি চুক্তি হয়।

এমএসএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]