ঝাড়খণ্ডে মধ্যরাতে ভয়াবহ বিস্ফোরণ, বহু রুটের ট্রেন বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৪ এএম, ২৭ জানুয়ারি ২০২২

ভারতের ঝাড়খণ্ড রাজ্যের গিরিডি জেলায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে রেললাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় হাওড়া-গয়া-দিল্লি রেল রুটের বিভিন্ন ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। অনেক ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে।

বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ধানবাদ-গয়া ডিভিশনের কারামাবাদ ও চিচাকি স্টেশনের মাঝামাঝি এলাকায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে, মাওবাদীরা এ বিস্ফোরণ ঘটিয়েছে। ঘটনাস্থল থেকে মিলেছে মাওবাদীদের একাধিক পোস্টার। চরমপন্থি গোষ্ঠীটির বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল বলেও ধারণা পুলিশের।

বিস্ফোরণের ঘটনার পর নিরাপত্তার স্বার্থে হাওড়া-দিল্লি রেল রুটের গোমো-গয়া (জিসি) রুটের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বাতিল করা হয়েছে ধানবাদ-দেহরি এক্সপ্রেস। একইসঙ্গে গয়া-আসানসোল প্যাসেঞ্জার এবং আসানসোল-বারাণসী প্যাসেঞ্জারও বাতিল করা হয়েছে।

বিস্ফোরণের পর নয়াদিল্লি-শিয়ালদহ রাজধানী এক্সপ্রেস, নয়াদিল্লি-হাওড়া রাজধানী এক্সপ্রেস এবং নয়াদিল্লি-ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস ট্রেনের রুট পরিবর্তন করা হয়েছে। এসব ট্রেন ধানবাদ-গয়া রুটের পরিবর্তে পটনা-ঝাঁঝর রুট হয়ে চলবে বলেও রেল কর্তৃপক্ষ জানিয়েছে।

এমকেআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]