গাছে উঠে আন্দোলন, নারীদের নামাতে আনতে হলো মই

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:১৬ এএম, ২৭ জানুয়ারি ২০২২
ছবি: সংগৃহীত

আন্দোলন করে দাবি তুলে ধরা ও অধিকার আদায়ের গল্প সারা বিশ্বেই আলোচনার বিষয়। সময়ের সঙ্গে আন্দোলনের ধরন বদলেছে বহুবার। কীভাবে নিজেদের দাবি-দাওয়া মানুষের নজরে আনা যায় তা ঠিক করতে গিয়ে অনেকেই বিচিত্র সব পদ্ধতি অবলম্বন করেন। এমনই এক অদ্ভুত নিদর্শন মিলেছে ভারতে। সেখানে আন্দোলন করতে সোজা গাছে উঠে পড়েছেন একদল নারী।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা যায়, মহারাষ্ট্রের বীড জেলায় আন্দোলনকারী নারীদের গাছ থেকে নামাতে ওপরে উঠতে হয়েছে খোদ বিধায়ককে। গাছে মই লাগিয়ে তাদের নিচে নামানোর ভিডিও ভাইরাল সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।

জানা যায়, বেশ কিছু দাবি নিয়ে গাছে উঠে আন্দোলন শুরু করেছিলেন বীড নগর পরিষদে কর্মরত নারীরা। গাছ থেকে পড়ে আহত হওয়ার আশঙ্কায় অনেকেই তাদের নিচে নেমে আসার অনুরোধ করেন। কিন্তু তাতে কাজ হয়নি। নিজেদের অবস্থানে অনড় থাকেন নারীরা।

ঘটনাচক্রে সেখানে হাজির হন জেলার সংরক্ষক মন্ত্রী ধনঞ্জয় মুন্ডে। নারীদের গাছে উঠে আন্দোলন দেখে অবাক হন তিনিও। পরে পরিস্থিতি সামাল দিতে আসেন স্থানীয় বিধায়ক সন্দীপ ক্ষীরসাগর। একপর্যায়ে নিজেই মই নিয়ে উঠে পড়েন গাছে।

বিধায়কের আশ্বাসে পরে গাছ থেকে নেমে আসেন আন্দোলনকারী নারীরা। তাদের কারও কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

কেএএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]