জর্ডানে সামরিক বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ২৭ মাদককারবারি নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ২৭ জানুয়ারি ২০২২
ছবি: সংগৃহীত

জর্ডানের সামরিক বাহিনীর সদস্যরা ২৭ সন্দেহভাজন মাদককারবারিকে গুলি করে হত্যা করেছে। সিরিয়া থেকে জর্ডানে প্রবেশের সময় ওই মাদককারবারিদের হত্যা করা হয়। এ সময় কিছু কারবারি মাদক হাতে সিরিয়ায় পালিয়ে যায়। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

জর্ডানের সেনাবাহিনীর ওয়েবসাইটে জানানো হয়, সিরিয়া থেকে জর্ডানে মাদকপাচারের প্রচেষ্টাকে থামিয়ে দেওয়া হয়েছে। এ সময় কয়েকটি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদক জব্দ করা হয়েছে। সীমান্ত রক্ষায় যেকোনো ধরনের অনুপ্রবেশ ও মাদকপাচার ঠেকাতে কঠোর ব্যবস্থা গ্রহণ করার কথাও জানানো হয়।

এ মাসের শুরুর দিকে সিরীয় সীমান্তে চোরাকারবারীদের সঙ্গে বন্দুকযুদ্ধে জর্ডানের একজন সামরিক কর্মকর্তা নিহত হন। সিরিয়ার সঙ্গে জর্ডানের দীর্ঘ সীমান্ত রয়েছে। যেখানে প্রায়ই চোরাকারবারীর ঘটনা ঘটে। গৃহযুদ্ধ চলাকালে সিরিয়া থেকে জর্ডানে ছয় লাখ ৫০ হাজারের বেশি শরণার্থী আশ্রয় নিয়েছে।

গত বছরের সেপ্টেম্বরে সীমান্ত নিরাপত্তা ইস্যুতে আলোচনা করেছে সিরিয়া ও জর্ডানের কর্মকর্তারা। সিরিয়ার সরকারি বাহিনী জর্ডান সীমান্ত বরাবর বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকা দখলের পর এ অলোচনা হয় দেশ দুইটির মধ্যে।

এর এক মাস পড়ে গত এক দশকের মধ্যে প্রথম বারের মতো জর্ডানের বাদশাহ আব্দুল্লাহ সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল-আসাদের সঙ্গে কথা বলেন। এর আগে দেশ দুইটির মধ্যে প্রধান সীমান্ত বন্দরগুলো পুনরায় চালু হয়।

এমএসএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]