সন্ধ্যা মুখোপাধ্যায়কে উন্নত চিকিৎসার নির্দেশ মমতার

জ্যোতির্ময় দত্ত জ্যোতির্ময় দত্ত , পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৯:০১ পিএম, ২৭ জানুয়ারি ২০২২

স্বনামধন্য সংগীত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়কে উন্নত চিকিৎসার জন্য কলকাতার অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হচ্ছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এর আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিক তাকে গ্রিন করিডোরে এসএসকেএম’র উডবার্ন ওয়ার্ডে আনা হয়।

মুখ্যমন্ত্রী তাকে দেখতে গিয়ে সাংবাদিকদের বলেন, উন্নত চিকিৎসার জন্য অ্যাপোলো হাসপাতালে ভর্তি করে তাকে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। এ বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা পরামর্শ করে সিদ্ধান্ত নেবেন বলেও জানান তিনি।

অন্যদিকে তার অসুস্থতা নিয়ে পশ্চিমবঙ্গের রাজনীতিতে তোলপাড় শুরু হয়েছে। তৃণমূল বিধায়ক মদন মিত্র বলেন, পদ্মশ্রী দেওয়ার কথা বলে তাকে অপমান করা হয়েছে। সে কারণেই তিনি অসুস্থ হয়ে পড়েছেন।

বিজেপির বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন, তৃণমূল সব কিছুতেই রাজনীতি দেখে। শিল্পীকে পদ্মশ্রী রাষ্ট্র দিয়েছে, বিজেপি দেয়নি। শিল্পীর যেকোনো প্রয়োজন ভারত সরকার দেখবে বলেও জানান তিনি।

গত ২৫ জানুয়ারি ভারত সরকারের পক্ষ থেকে সন্ধ্যা মুখোপাধ্যায়কে পদ্মশ্রী দেওয়ার কথা জানানো হয়। কিন্তু তার পরিবারের পক্ষ থেকে সেই সম্মান ফিরিয়ে দেওয়া হয়। এ নিয়ে রাজ্যের রাজনীতিতে শোরগোল পড়েছে। বুদ্ধিজীবীরাও এ বিষয়ে সরব। সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকেও এই সম্মানে ভূষিত করা হয়। তবে তিনিও তা প্রত্যাখ্যান করেছেন।

এমএসএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]