এবার মার্কিন ঘাঁটির কাছে বাগদাদ বিমানবন্দরে রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:১১ পিএম, ২৮ জানুয়ারি ২০২২
ছবি : সংগৃহীত

বাগদাদ বিমানবন্দরে রকেট হামলা চালানো হয়েছে। তিনটি রকেট বন্দরটির এক চত্বরে আছড়ে পড়ে। এতে একটি অব্যবহৃত বেসামরিক প্লেন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে ইরাকি পুলিশ। বিমানবন্দরের প্রাচীরের পাশেই রয়েছে মার্কিন বিমানঘাঁটি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, রকেটগুলো বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে বা পার্কিং এলাকায় আঘাত হেনেছে। এতে একটি বেসামরিক প্লেন ক্ষতিগ্রস্ত হয়েছে। তাৎক্ষণিক এই হামলার দায় এখনো কোনো গোষ্ঠী স্বীকার করেনি।

শুক্রবারে পরিচালিত ওই রকেট হামলায় অন্য কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। তবে যেটির ক্ষতি হয়েছে সেটি ইরাকি এয়ারওয়েজের পরিত্যক্ত প্লেন।

ইরাকের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম বিমান কর্তৃপক্ষের বরাত দিয়ে জানায়, এতে প্লেন চলাচল বা ফ্লাইটের ওপর কোনো প্রভাব পড়বে না।

ক্যাম্প ভিক্টরি নামে পরিচিত যুক্তরাষ্ট্রের বিমানঘাঁটিটি বাগদাদের বেসামরিক বিমানবন্দরের পাশেই অবস্থিত।

এর আগে মঙ্গলবার (২৫ জানুয়ারি) ইরাকের পার্লামেন্ট স্পিকার মোহাম্মদ আল হালবুসির বাড়ি লক্ষ্য করে তিন দফায় রকেট হামলা হয়। দেশটির আনবার প্রদেশে এ হামলার ঘটনা ঘটে। এতে আহত হয় দুই শিশু।

জানা গেছে, বাগদাদের গ্রিন জোনে বিদেশি দূতাবাসগুলো অবস্থিত। প্রায় সময় দূতাবাস ও সরকারি ভবনকে লক্ষ্য করে রকেট হামলা চালানো হয়। যুক্তরাষ্ট্র ও ইরাকের সরকার অভিযোগ করে আসছে ইরানসমর্থিতরা এ হামলা চালাচ্ছে।

এমএসএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]