ফেক আইডির তথ্যে গরমিল, ইলন মাস্কের টুইটার কেনা অনিশ্চিত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ১৭ মে ২০২২
ছবি: সংগৃহীত

টুইটারের মোট ব্যবহারকারীদের মধ্যে পাঁচ শতাংশের কম ভুয়া অ্যাকাউন্ট, এর প্রমাণ না দেওয়া পর্যন্ত সামাজিক যোগাযোগমাধ্যমটি কেনার চুক্তি হবে না বলে জানিয়েছেন ইলন মাস্ক। এমনকি ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা যদি পাঁচ শতাংশের বেশি হয়, তাহলে প্রতিষ্ঠানটির দাম প্রস্তাবিত ৪ হাজার ৪০০ কোটি ডলারের চেয়ে কমিয়ে আনা হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৭ মে) এক টুইটে টেসলা প্রধান বলেছেন, আমি প্রস্তাব দিয়েছিলাম মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে টুইটারের দেওয়া তথ্যের ভিত্তিতে। টুইটারের প্রধান নির্বাহী গতকাল ভুয়া অ্যাকাউন্ট পাঁচ শতাংশের কম এর প্রমাণ জনসম্মুখে দেখাতে অস্বীকৃতি জানিয়েছেন। তিনি এটি না করা পর্যন্ত চুক্তি এগোতে পারে না।

ভুয়া অ্যাকাউন্টের তথ্য নিয়ে সন্দেহের জেরে গত সপ্তাহে টুইটার কেনার চুক্তি স্থগিত করেন ইলন মাস্ক। তার ধারণা, জনপ্রিয় যোগাযোগমাধ্যমটিতে ভুয়া অ্যাকাউন্ট অন্তত ২০ শতাংশ, অর্থাৎ টুইটার কর্তৃপক্ষের দেওয়া তথ্যের চেয়ে চারগুণ বেশি।

এ অবস্থায় গত সোমবার মিয়ামিতে এক সম্মেলনে তিনি বলেন, দাবির চেয়ে অনেক খারাপ, এমন কিছুর জন্য আপনি একই দাম দিতে পারেন না।

তাহলে প্রস্তাবিত ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনার চুক্তি এখনো গ্রহণযোগ্য কি না তা জানতে চাইলে এ ধনকুবের বলেন, এটি প্রশ্নের ঊর্ধ্বে নয়। আমি যত বেশি প্রশ্ন করি, উদ্বেগ ততই বাড়ে।

সূত্র: রয়টার্স

কেএএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]