মদ্যপ আচরণ: দ. কোরিয়ায় বাইডেনের নিরাপত্তা দলের সদস্য গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:১৪ পিএম, ২০ মে ২০২২
ছবি: সংগৃহীত

মদ্যপ অবস্থায় এক দক্ষিণ কোরীয় নাগরিকের ওপর আক্রমণ করার অভিযোগে সিউলে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বিশেষায়িত নিরাপত্তা দলের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। প্রেসিডেন্ট হিসেবে বাইডেন প্রথমবারের মতো এশিয়া সফরে আসার একদিন আগে যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিউকিউরিটির ওই সদস্যকে গ্রেফতার করা হয়। খবর রয়টার্সের।

ইয়ংসান জেলা পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, বৃহস্পতিবার (১৯ মে) ভোরে একটি ট্যাক্সি নিয়ে মারামারি করার পরে অভিযুক্তকে আটক করা হয়। ঘটনাটি ঘটেছে গ্র্যান্ড হায়াত হোটেলের বাইরে, যেখানে বাইডেন থাকবেন বলে আশা করা হচ্ছে।

দক্ষিণ কোরীয় পুলিশ অবশ্য অভিযুক্ত ব্যক্তির নাম-পরিচয় উল্লেখ করেনি।

টিভি চোসুন নামে দক্ষিণ কোরীয় একটি সম্প্রচারমাধ্যম প্রথম এ খবর প্রকাশ করে। তারা জানিয়েছে, অভিযুক্তের বয়স ৩০ বছরের মতো। হোটেলের আরেক অতিথি পুলিশে ফোন করার পরে তাকে গ্রেফতার করা হয়।

তাৎক্ষণিকভাবে যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। এ সম্পর্কে জানতে হোয়াইট হাউজের সঙ্গে যোগাযোগ করলে তারা সিক্রেট সার্ভিসের সঙ্গে কথা বলতে বলে। তবে সিক্রেট সার্ভিসও তাৎক্ষণিকভাবে কোনো সাড়া দেয়নি।

যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসসহ হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ হচ্ছে সেই সংস্থা, যা মার্কিন প্রেসিডেন্টকে নিরাপত্তা দিয়ে থাকে। বিদেশে গিয়ে সিক্রেট সার্ভিসের সদস্যদের দুর্ব্যবহারের অভিযোগ এর আগেও পাওয়া গেছে।

এশিয়া সফরের প্রথম ধাপ হিসেবে শুক্রবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে পৌঁছেছেন বাইডেন। তিনদিনের কোরিয়া সফর শেষ হলে তিনি জাপানে যাবেন।

কেএএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]gmail.com