তোমার নাম মোহাম্মদ? বলেই বৃদ্ধকে চড়-থাপ্পড়

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ২১ মে ২০২২

মুসলিম ভেবে মানসিক ভারসাম্যহীন এক বৃদ্ধকে মারধরের পর তার মৃত্যু হয়। এই ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। ওই ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তি ওই বৃদ্ধকে জিজ্ঞেস করছে তোমার নাম মোহাম্মদ? এটা বলার পরই ৬৫ বছর বয়সী ওই বৃদ্ধকে ক্রমাগত চড়-থাপ্পড় মারতে থাকে ওই ব্যক্তি।

এই ঘটনা ঘটেছে ভারতে মধ্য প্রদেশে। সম্প্রতি ওই বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে এভাবে মারধরের কারণেই তার মৃত্যু হয়েছে।

তাকে যখন নাম জিজ্ঞেস করা হয় তখন উত্তর দেওয়ার সুযোগটাও পাননি ওই অসুস্থ বৃদ্ধ। ক্রমাগত চড়-থাপ্পড়ে দিশেহারা হয়ে পড়েন তিনি। এই ঘটনায় মধ্য প্রদেশের নিমুচ জেলায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ ভিডিও দেখে অভিযুক্ত ব্যক্তিকে চিহ্নিত করেছে। তার নাম দীনেশ কুশওয়াহা। সে নিমুচের এক বিজেপি নেত্রীর স্বামী বলে নিশ্চিত হওয়া গেছে।

মুসলিম ভেবে ওই বৃদ্ধকে এমন নির্যাতন করা হলেও ওই ব্যক্তি আসলে মুসলিম নন। তার নাম ভবরলাল জৈন। নিহতের মৃতদেহ শনাক্ত করেন তার ভাই রাকেশ জৈন। তিনি রাতলাম জেলার সারসি এলাকার বাসিন্দা। রাজস্থানে একটি ধর্মীয় উৎসবে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হওয়ার পর গত ১৫ মে থেকেই তিনি নিখোঁজ ছিলেন।

তার স্বজনরা থানায় জিডি করায় পুলিশও এ বিষয়ে সতর্ক ছিল এবং তাকে খুঁজে বের করতে কাজ করছিল। এর মধ্যেই শুক্রবার নিমুচ জেলায় একটি রাস্তার পাশে তার মরদেহ পড়ে থাকতে দেখা যায়। পরবর্তীতে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

টিটিএন/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]