ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ২১ মে ২০২২

অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরে আবারও হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। হামলায় এক ফিলিস্তিনি কিশোর নিহত ও আরেক জন আহত হয়েছে।

ইসরায়েলি সেনাদের হামলা ও স্বেচ্ছাচারী হত্যাকাণ্ডের বিরুদ্ধে যখন পুরো পশ্চিম তীরে উত্তেজনা বিরাজ করছে তখন জেনিন শরণার্থী শিবিরে নতুন করে হামলা চালালো ইহুদিবাদী বাহিনীটি।

ফিলিস্তিনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ওয়াফা জানায়, শনিবার (২১ মে) সকালে ইসরায়েলি বাহিনী হাইফা সড়কে হামলা চালায়। এ সময় স্থানীয় ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলি বাহিনীর সংঘর্ষ হয়।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ইহুদিবাদী বাহিনীর গুলিতে ১৭ বছর বয়সী এক কিশোর নিহত ও ১৮ বছর বয়সী এক কিশোর গুরুতরভাবে আহত হয়েছে। ফিলিস্তিনি মন্ত্রণালয় নিহত কিশোরের নাম আমজাদ আল-ফায়েদ বলে জানিয়েছে।

সম্প্রতি ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে পশ্চিম তীরে যে উত্তেজনা সৃষ্টি হয়েছে জেনিন শরণার্থী শিবির তার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

ইসরায়েলি সেনাদের সঙ্গে ফিলিস্তিনি জনগণের মধ্যে থেমে থেমে সংঘর্ষ চলছে। এর মাঝেই প্রখ্যাত সাংবাদিক শিরিন আবু আকলেহকে ইহুদিবাদী সেনারা গুলি করে হত্যা করেছে। এ নিয়ে সারা বিশ্বে তোলপাড় চলছে।

এমএসএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]