শ্রীলঙ্কায় পাম্পে তেল না পেয়ে মালিকের বাড়িতে আগুন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২২ মে ২০২২

শ্রীলঙ্কার প্রধান সমস্যা জ্বালানি সংকট। শুরু থেকেই মানুষ জ্বালানি তেলের জন্য পাম্পগুলোতে লাইন ধরছে। কোনো কোনো সময় লিপ্ত হচ্ছে সংঘর্ষে। জ্বালানির অভাবে দেশটির মানুষ দিশেহারা, হতাশ ও ক্ষুব্ধ। এমন পরিস্থিতিতে তেল না পেয়ে একটি পাম্পের মালিকের বাড়িতে আগুন জ্বালিয়ে দিয়েছে বিক্ষুব্ধ জনতা। ঘটনাটি ঘটেছে শ্রীলঙ্কার কেকিরাওয়ার ইপালোগামায়। শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি মিররের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পুলিশ জানায়, ২১ মে জ্বালানি তেলের জন্য ওই পাম্প স্টেশনে অনেক মানুষ ভিড় করে। এক পর্যায়ে তেল ফুরিয়ে গেলে কিছু মানুষ বঞ্চিত হয়। এরপর ক্ষুব্ধ হয়ে তারা মালিকের বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

জানা গেছে, বিক্ষুব্ধ জনতা যখন দুই তলা বিশিষ্ট বাড়িটিতে আগুন দেয় তখন লোডশেডিং চলছিল।

পুলিশ আরও জানায়, ঘটনার সময় বাড়িতে পাম্প মালিকের স্ত্রী ও দুই সন্তান ছিল। তবে প্রতিবেশী, গ্রামবাসী ও ইপলোগামা পুলিশের সদস্যরা কঠোর লড়াই করে আগুন নেভায় ও বাসিন্দাদের রক্ষা করে।

অগ্নিকাণ্ডে সন্তানদের স্কুলের বই ও পড়ার সরঞ্জামসহ বাড়ি ও সম্পত্তির মারাত্মক ক্ষতি হয়েছে। তাদের মধ্যে একজন আগামী বছর জিসিই অ্যাডভান্সড লেভেল পরীক্ষায় বসবে।

অনুরাধাপুরা ডিভিশনের ভারপ্রাপ্ত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের নির্দেশে সন্দেহভাজনদের গ্রেফতারের জন্য ইপলোগামা পুলিশ তদন্ত চালাচ্ছে।

এমএসএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]