ইরানের বিশেষ বাহিনীর কর্মকর্তাকে বাড়ির সামনে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ২৩ মে ২০২২
ছবি: সংগৃহীত

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির বিশেষ শাখা কুদস ফোর্সের একজন কর্মকর্তা রাজধানী তেহরানে নিজ বাড়ির সামনে গুপ্তহত্যার শিকার হয়েছেন।

রোববার (২২ মে) সন্ধ্যায় কর্নেল হাসান সাইয়্যাদ খোদায়ি যখন নিজে গাড়ি চালিয়ে তার বাসভবনে প্রবেশ করছিলেন তখন দুই মোটরসাইকেল আরোহী তাকে গুলি করে পালিয়ে যায়। ঘাতকের পাঁচটি বুলেটের তিনটি তার মাথায় ও দু’টি হাতে বিদ্ধ হয়। এতে তিনি ঘটনাস্থলেই প্রাণ হারান।

আইআরজিসি এক বিবৃতিতে জানায়, ইরানের ইসলামি বিপ্লববিরোধী সন্ত্রাসীরা এ হত্যাকাণ্ড চালিয়েছে। বিবৃতিতে কর্নেল খোদায়ির পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলা হয়েছে, এ হত্যাকাণ্ডের নির্দেশদাতা ও ঘাতকদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি দেওয়া হবে।

তাছাড়া ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদ এক বিবৃতিতে জানিয়েছে, ইসলামি বিপ্লবের শত্রুরা আইআরজিসির এক কর্মকর্তাকে হত্যা করে ইরানের রেড লাইন অতিক্রম করেছে। এজন্য তাদের চড়া মূল্য দিতে হবে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, ইসলামি ইরানের কট্টর শত্রুরা দেশের নিবেদিতপ্রাণ একজন সৈনিকের প্রাণ সংহার করে আবারও নিজেদের অশুভ চেহারাকে সবার সামনে উন্মোচন করে দিয়েছে।

এমএসএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]