ইরানে যুদ্ধবিমান বিধ্বস্তে ২ পাইলট নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫৫ পিএম, ২৪ মে ২০২২
ফাইল ছবি

ইরানে যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে মঙ্গলবার দুই পাইলট নিহত হয়েছেন। এফ-৭ যুদ্ধবিমানটি তেহরানের দক্ষিণাঞ্চলীয় ইসফাহান প্রদেশে প্রশিক্ষণে অংশ নিয়েছিল। রাষ্ট্রীয় প্রচারমাধ্যমে দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, আজ (মঙ্গলবার) সকালে আনারাক জেলায় এক দুর্ঘটনায় যুদ্ধবিমানের দুই পাইলট নিহত হয়েছেন।

প্রদেশের ডেপুটি গভর্নর মোহাম্মদ রেজা জেনেসারির বরাত দিয়ে বার্তা সংস্থা ইরনা নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে যে, যুদ্ধবিমানটি প্রশিক্ষণে অংশ নেওয়ার সময় বিধ্বস্ত হয়।

তিনি জানিয়েছেন, কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা খুঁজে বের করতে তদন্ত শুরু হয়েছে। গত কয়েক বছর ধরে ইরানে এ ধরনের বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে।

এর আগে গত ফেব্রুয়ারিতে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় তাবরিজ শহরের একটি আবাসিক এলাকায় এফ-৫ মডেলের একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। এতে তিনজন নিহত হয়। এর মধ্যে দুজনই ওই বিমানের ক্র সদস্য ছিলেন।

ইরানের বেশিরভাগ বিমানই রাশিয়ার মিগ এবং সুখোই যুদ্ধবিমান। এগুলো সোভিয়েত আমলের। এছাড়া এফ-৭ মডেলের কিছু চীনা যুদ্ধবিমানও রয়েছে তাদের।

টিটিএন/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]