বাংলাদেশ থেকে ভারতে পাচার হলো সাড়ে ১১ কেজি স্বর্ণ, গ্রেফতার ২

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২৪ মে ২০২২

বাংলাদেশ থেকে ভারতে সাড়ে ১১ কেজির বেশি স্বর্ণ পাচারকালে দুই পাচারকারীকে গ্রেফতার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গত সোমবার (২৩ মে) বেনাপোল-পেট্রাপোল সীমান্তে পৃথক অভিযানে ৭৪টি স্বর্ণের বিস্কুট ও তিনটি স্বর্ণের বারসহ ওই দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। উদ্ধার হওয়া স্বর্ণের বাজারমূল্য আনুমানিক ৬ কোটি ১৫ লাখ রুপি বা প্রায় সাত কোটি টাকা।

ভারতীয় বার্তা সংস্থা আইএএনএস জানিয়েছে, সোমবার গোপন সংবাদের ভিত্তিতে পেট্রাপোল চেকপোস্টে গাড়ির তল্লাশি চালাচ্ছিলেন বিএসএফের ১৭৯ ব্যাটালিয়নের সদস্যরা। এসময় তারা বাংলাদেশ থেকে যাওয়া একটি ট্রাক দাঁড় করান।

পরে ট্রাকচালকের আসনের পেছনে কালো কাপড়ে মোড়ানো একটি প্যাকেট খুঁজে পায় বিএসএফ। এর মধ্যে ৭০টি স্বর্ণের বিস্কুট ও তিনটি বার ছিল।

একই দিন জয়ন্তীপুর বর্ডার ফাঁড়িতে বিএসএফের ১৫৮ ব্যাটালিয়নের সদস্যরা রুটিন চেকিংয়ের সময় সন্দেহভাজন এক মোটরসাইকেল চালককে থামান। পরে মোটরসাইকেলের সিটের নিচ থেকে ৪৬৬ গ্রাম ওজনের চারটি স্বর্ণের বিস্কুট উদ্ধার করা হয়।

উদ্ধার স্বর্ণসহ গ্রেফতার দুই চোরাচালানিকে পেট্রাপোল কাস্টমস অফিসের কাছে হস্তান্তর করা হয়েছে।

সূত্র: ট্রিবিউন ইন্ডিয়া

কেএএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]