সেনেগালে হাসপাতালে আগুন, ১১ নবজাতকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০৯ এএম, ২৬ মে ২০২২
ছবি সংগৃহীত

পশ্চিম আফ্রিকার দেশ সেনেগালে একটি সরকারি হাসপাতালে আগুন লেগে ১১ নবজাতকের মৃত্যু হয়েছে। দেশটির প্রেসিডেন্ট মেকি সেলি এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

জানা গেছে, বুধবার (২৫ মে) দিনগত মধ্যরাতে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। দ্রুত ঘটনাস্থলে ফায়ারসার্ভিস ও উদ্ধারকর্মীরা উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

মেকি সেলি বলেন, একটি সরকারি হাসপাতালের নবজাতক বিভাগে অগ্নিকাণ্ডে ১১ শিশুর মৃত্যুর বিষয়টি আমি বেদনা ও হতাশার সঙ্গে জেনেছি। এসময় নিহতের পরিবারে প্রতি তিনি গভীর সমবেদনাও প্রকাশ করেন।

সেনেগালের একজন রাজনীতিবিদ জানান, তিভাউয়ানের পরিবহন কেন্দ্রের মামে আবদু আজিজ সি দাবাখ হাসপাতালে এই মর্মান্তিক ঘটনা ঘটে। ঘটনাস্থলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলেও জানান তিনি।

শহরের মেয়র ডেম্বা দিওপ বলেছেন, তিন শিশুকে বাঁচানো সম্ভব হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যগুলো জানায়, মামে হাসপাতালটি নতুনভাবে উদ্বোধন করা হয়েছে।

গত এপ্রিলের শেষের দিকে সেনেগালের উত্তরাঞ্চলীয় শহর লিঙ্গুরির একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় চার নবজাতকের মৃত্যু হয়।

এমএসএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]