ফের ৭ দিনের জন্য বন্ধ হচ্ছে বাংলাদেশ-ভারত ট্রেন যোগাযোগ

জ্যোতির্ময় দত্ত জ্যোতির্ময় দত্ত , পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ২৫ জুন ২০২২
ফাইল ছবি

ফের সাত দিনের জন্য বন্ধ হতে চলেছে বাংলাদেশ ভারত ট্রেন যোগাযোগ। গত দুই বছর ট্রেন চলাচল বন্ধ থাকার পর চলতি বছরের মে মাসে ঢাকা-কলকাতা মৈত্রী ও কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস চালু হয়। তাছাড়া জুন মাসে চালু হয় নিউজলপাইগুড়ি থেকে মিতালি এক্সপ্রেস।

তবে এবার করোনা পরিস্থিতির জন্য নয়। মৈত্রী, বন্ধন ও জলপাইগুড়ি থেকে মিতালি এক্সপ্রেস বন্ধ হচ্ছে বাংলাদেশের পদক্ষেপে। বাংলাদেশ সরকার সাময়িক সময়ের জন্য এই সিদ্ধান্ত নিয়েছে বলে দাবি ভারতীয় কর্তৃপক্ষের।

জানা গেছে, কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস, খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেস ও নিউ জলপাইগুড়ি থেকে মিতালি এক্সপ্রেস আগামী ৭ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারতের কেন্দ্রীয় সরকারকে চিঠি দিয়ে জানানো হয়েছে যে, বাংলাদেশ রেল দপ্তর সাত দিনের জন্য ওই রুটে সাময়িকভাবে রেল যোগাযোগ বন্ধ রাখতে চায়।

সামনে ঈদের উৎসব। এর জন্যেই আপাতত রেল পরিষেবা বন্ধ থাকবে বলে মনে করা হচ্ছে। এর আগে করোনা পরিস্থিতির সময় ভারত-বাংলাদেশ রেল পরিষেবা বন্ধ ছিল।

এমএসএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]