বিদেশি শিক্ষার্থীদের জন্য ওয়ার্ক পারমিটের সময় বাড়াচ্ছে কানাডা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ২৫ জুন ২০২২
ছবি: সংগৃহীত

বিদেশি শিক্ষার্থীদের জন্য ওয়ার্ক পারমিটের সময় বাড়াতে যাচ্ছে কানাডা সরকার। পোস্ট গ্রাজুয়েটদের ক্ষেত্রে এ নিয়ম কার্যকর হবে। জানা গেছে, যেসব শিক্ষার্থীর ওয়ার্ক পারমিট ২০ সেপ্টেম্বর ২০২১ থেকে ৩১ ডিসেম্বর ২০২২ সালের মধ্যে শেষ হবে বা হয়েছে তাদের ক্ষেত্রে সময়সীমা বাড়ানো হবে। অর্থাৎ তারা নতুনভাবে আরও ১৮ মাস কাজের অনুমোদন পাবে।

কানাডার অভিবাসনমন্ত্রী শন ফ্রেজার এক টুইট বার্তায় জানিয়েছেন, হাজার হাজার শিক্ষার্থীরা নতুনভাবে ১৮ মাসের উন্মুক্ত কাজের সুযোগ পাবে। ফলে তারা কানাডায় আরও দীর্ঘ সময় বসবাস করতে পারবে। এতে দেশটির বাণিজ্য প্রসারিত হবে।

jagonews24

তিনি বলেন, এ বিশেষ পদক্ষেপ দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদান রাখবে। পাশাপাশি অনেক গ্রাজুয়েট কানাডায় নিজেদের অবস্থান ভালো করতে পারবে।

কানাডা করোনা মহামারির সময় এ ধরনের নীতি প্রথম গ্রহণ করে। সে সময় কিছু শিক্ষার্থীদের অতিরিক্ত কাজের সময়ের জন্য আবেদন করার অনুমোদন দেওয়া হয়।

তবে এই অনুমোদন পাওয়া জন্য কবে থেকে আবেদন করা যাবে সে বিষয়ে এখনো বিস্তারিত জানানো হয়নি। আগামী কয়েক সপ্তাহের মধ্যে এ বিষয়ে জানানো হবে। সম্প্রতি বিদেশি শিক্ষার্থীদের ধরে রাখার জন্য অভিবাসী বান্ধব দেশটি বিভিন্ন নিয়মে শিথিলতা আনছে।

এমএসএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]